West Bengal Medical Council

West Bengal Medical Council: মেডিক্যাল কাউন্সিলে নতুন করে ভোট নিতে বলল আদালত, অ্যাডহক কমিটি গঠনের নির্দেশ

অ্যাডহক কমিটি মেডিক্যাল কাউন্সিলের দৈনন্দিন কাজ পরিচালনার পাশাপাশি নির্বাচন প্রক্রিয়াও চালিয়ে নিয়ে যাবে। ভোটের পর দায়িত্ব নেবে নতুন কমিটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১২:০৪
Share:

ফাইল ছবি।

২০১৮-য় অনুষ্ঠিত রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচন অবৈধ। নতুন করে করতে হবে কাউন্সিলের নির্বাচন। বুধবার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। যত দিন না নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি তৈরি হচ্ছে, তত দিন কাউন্সিলের দায়িত্বে থাকবে অ্যাডহক কমিটি। নির্দেশ বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের। সেই অ্যাডহক কমিটিই নির্বাচন প্রক্রিয়ার দায়িত্বেও থাকবে।

Advertisement

আদালত জানিয়েছে, আগামী ১ অগস্ট থেকে সেই অ্যাডহক কমিটি কাউন্সিলের দায়িত্ব নেবে। নির্বাচনের পর নভেম্বরে দায়িত্ব নেবে নতুন কমিটি। নতুন ভাবে নির্বাচন করে নতুন কমিটি তৈরি হওয়ার আগে পর্যন্ত অ্যাডহক কমিটিই কাউন্সিলের দায়িত্বে থাকবে।

আদালত স্পষ্ট জানিয়েছে, কাউন্সিলের ভোটের ফল ঘোষণা করতে হবে অক্টোবরের মধ্যে। নভেম্বর থেকে নতুন কমিটি দায়িত্ব নেবে। পাশাপাশি বিচারপতি ভট্টাচার্য জানিয়েছেন, নির্বাচন না হওয়া পর্যন্ত অ্যাডহক কমিটি শুধুমাত্র আর্থিক বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে। চিকিৎসকদের রেজিস্ট্রেশন বাতিল বা অন্য কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তারা নিতে পারবে না।

Advertisement

২০১৮-র জুলাই মাসে কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনকেই এ বার অবৈধ ঘোষণা করে দিল আদালত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন