Calcutta High Court

কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মীর মা এবং ভাইকে ‘পর্যাপ্ত নিরাপত্তা’ দেওয়ার নির্দেশ বিচারপতি মান্থার

ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপিকর্মীকে খুনের ঘটনায় সাক্ষীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ ওঠে। মৃতের পরিবারের তরফে দাবি করা হয়, শনিবার বেশ কয়েক জন দুষ্কৃতী সাক্ষীর বাড়িতে গিয়ে হুমকি দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪১
Share:

বিজেপিকর্মী খুনের মামলায় মৃতের ভাই এবং মাকে ‘পর্যাপ্ত নিরাপত্তা’ দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। ফাইল চিত্র।

‘ভোট পরবর্তী হিংসা’য় মৃত বিজেপি কর্মীর দাদা বিশ্বজিৎ সরকার এবং তাঁর মাকে ‘পর্যাপ্ত নিরাপত্তা’ দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, শিয়ালদহ আদালতে সাক্ষ্যগ্রহণের সময় তাঁদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে পুলিশকে।

Advertisement

ভোট পরবর্তী হিংসা মামলায় বিজেপিকর্মী অভিজিৎ সরকারকে খুনের ঘটনায় সাক্ষীকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ ওঠে। মৃতের পরিবারের তরফে দাবি করা হয়, শনিবার বেশ কয়েক জন দুষ্কৃতী সাক্ষীর বাড়িতে গিয়ে হুমকি দেন। পুলিশি নিরাপত্তা চেয়ে সোমবার কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করা হয়। বিচারপতি রাজাশেখর মান্থা নারকেলডাঙা থানাকে নোটিস দিতে নির্দেশ দেন।

Advertisement

২০২১ সালে বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিভিন্ন এলাকায় হিংসার অভিযোগ প্রকাশ্যে আসে। ওই বছরের ২ মে ফল ঘোষণার দিন কাঁকুড়গাছির শীতলাতলা লেনের বাসিন্দা অভিজিৎ সরকারের দেহ উদ্ধার করা হয়। তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ করে অভিজিতের পরিবার। ভাইকে খুনের অভিযোগ দায়ের করেছিলেন তাঁর দাদা বিশ্বজিৎ সরকার। এই ঘটনায় নাম জড়ায় বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পালের। পরেশকে ডেকে গত বছর সেপ্টেম্বর মাসে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন