TMC

TMC’s 21st July Rally: করোনার বাড়বাড়ন্তে ২১ জুলাইয়ের সভা ভার্চুয়ালি চেয়ে মামলা, সন্ধ্যায় রায় হাই কোর্টের

তৃণমূলের ২১ জুলাইয়ের সভায় যথাযথ কোভিড বিধি মানা হোক বা ভার্চুয়াল মাধ্যমে সভা হোক এই আবেদন করে জনস্বার্থ মামলা এক চিকিৎসকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১১:২৭
Share:

ফাইল ছবি।

রাজ্যে তথা দেশে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ৮ থেকে ১০ লক্ষ মানুষের প্রকাশ্য জমায়েত করে তৃণমূলের ২১ জুলাইয়ের প্রকাশ্য সমাবেশ করা উচিত নয়। ওই সমাবেশ ভার্চুয়াল মাধ্যমে করা হোক। এই আবেদন নিয়ে কলকাতা হাই কোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। মঙ্গলবার বিকেলের পর সেই মামলার রায় দেবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

Advertisement

মঙ্গলবার ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, এ বিষয়ে আরও কয়েকটি মামলা দায়ের হতে পারে। বিচারপতি বলেন, ‘‘সেই মামলাগুলো দায়ের হচ্ছে কি না, দেখা যাক। তার পর সন্ধ্যায় আমরা নির্দেশ দেব।’’

তৃণমূলের ২১ জুলাই সমাবেশে যথাযথ কোভিডবিধি মানা হোক অথবা ভার্চুয়াল মাধ্যমে সভা হোক, এই আবেদনে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেন চিকিৎসক সঞ্জীবকুমার মুখোপাধ্যায়। মঙ্গলবার তাঁর আইনজীবীর সওয়াল, প্রতি দিন ক্রমশ বেড়েই চলেছে কোভিড। এই পরিস্থিতিতে ৮-১০ লাখ মানুষের সভা করা ঠিক হবে না। সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকবে। ভার্চুয়াল মাধ্যমে সভা করা হোক।

Advertisement

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের যুক্তি, কোনও বন্ধ জায়গায় নয়, খোলা জায়গায় সভা হচ্ছে। ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা খুবই কম। ডিভিশন বেঞ্চ জানায়, বিষয়টি নিয়ে আমরা বিবেচনা করছি। সন্ধ্যায় রায়দান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন