Asansol

এনামুলের ডায়েরিতে গোপন তথ্য, দাবি সিবিআইয়ের, পেশ আদালতে

বুধবার আদালতে তোলা হয় এনামুলকেও। তাঁর জামিনের আবেদন করেন আইনজীবী শেখর কুণ্ডু। কিন্তু তা খারিজ হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ২০:২৬
Share:

এনামুল হক।— ফাইল চিত্র

সারদা কাণ্ডে ‘লাল ডায়েরি’র কথা উল্লেখ করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। এ বার ‘ডায়েরি-রহস্য’ গরু পাচার কাণ্ডেও। সিবিআই-এর দাবি, গরু পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত ব্যবসায়ী এনামুল হকের থেকে মিলেছে একটি ডায়েরি। তাতে বিস্ফোরক তথ্য রয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা সংস্থাটি। বুধবার সেই ডায়েরি পেশ করা হয়েছে আসানসোল আদালতে।

Advertisement

বুধবার আদালতে তোলা হয় এনামুলকেও। তাঁর জামিনের আবেদন করেন আইনজীবী শেখর কুণ্ডু। কিন্তু তা খারিজ হয়ে যায়। তাঁকে ৬ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের সিবিআই আদালত। তার পর তাঁকে ফের পেশ করা হবে আদালতে। সিবিআইয়ের দাবি, এনামুলের ওই ডায়েরিতে বিপুল টাকার টাকার লেনদেনের হিসাব রয়েছে। এর পাশাপাশি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে বলেও দাবি গোয়েন্দা সংস্থাটির। ওই অ্যাকাউন্টগুলি থেকে মোটা অঙ্কের টাকার লেনদেন হয়েছে বলেও জানিয়েছে সিবিআই।

সিবিআই বুধবার আদালতকে জানিয়েছে, পলাতক থাকার সময় একটি পাঁচতারা হোটেলে আশ্রয় নিয়েছিলেন এনামুল। সে সময়েও বেশ কিছু টাকার লেনদেন হয়েছে বলে মনে করছে সিবিআই। এনামুলের ডায়েরির কথা সিবিআই উল্লেখ করতেই তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: সৌম্যেন্দুর অপরাধ কী? ‘ন্যায়বিচার’ চেয়ে মমতাকে চিঠি মধ্যম অধিকারীর

আরও পড়ুন: আনন্দ করুন, বাড়াবাড়ি করবেন না, বর্ষবরণের আগে বার্তা রাজ্যের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন