Municipality Recruitment Case

প্রায় ৯ ঘণ্টা পর দক্ষিণ দমদম পুরসভা থেকে নথিপত্র-সহ বেরোলেন সিবিআই আধিকারিকেরা

কলকাতা হাই কোর্টের নির্দেশে পুরসভায় নিয়োগ দুুর্নীতিকাণ্ডের তদন্ত করছে সিবিআই। সেই সূত্রে বুধবার সকাল থেকে তারা রাজ্যের একাধিক পুরসভায় হানা দিয়েছে। ঘেঁটে দেখা হয়েছে নথিপত্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২০:৫৬
Share:

দক্ষিণ দমদম পুরসভা। ফাইল চিত্র।

দক্ষিণ দমদম পুরসভা থেকে প্রায় ৯ ঘণ্টা তল্লাশির পর বেরোলেন সিবিআই আধিকারিকেরা। পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে বুধবার সকাল থেকেই সক্রিয় ছিল সিবিআই। রাজ্যের একাধিক পুরসভায় তারা তল্লাশি চালিয়েছে। খতিয়ে দেখেছে বিভিন্ন নথিপত্র। দক্ষিণ দমদম পুরসভার ৩টি আলমারি ঘেঁটে দেখেন কেন্দ্রীয় গোয়েন্দারা। রাতে সেখান থেকে বেরোনোর সময় বেশ কিছু নথি তাঁরা সঙ্গে নিয়ে গিয়েছেন বলে খবর সিবিআই সূত্রে।

Advertisement

বুধবার রাত ৯টা নাগাদ সল্টলেকের পুর ও নগরোন্নয়ন দফতর থেকেও বেরিয়ে যান গোয়েন্দারা। সেখানেও সকাল থেকে টানা তল্লাশি চলেছে। বেরোনোর সময় সাদা কাপড়ে মুড়ে একগুচ্ছ নথি নিয়ে গিয়েছে সিবিআই। মোট ছয় বান্ডিল নথিপত্র তারা পুর দফতর থেকে নিয়েছে।

নথি নিয়ে সল্টলেকের পুর দফতর থেকে বেরোচ্ছেন সিবিআই আধিকারিকেরা। নিজস্ব চিত্র।

পুরসভায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে কলকাতা হাই কোর্টের নির্দেশে তদন্ত করছে সিবিআই। বুধবার দক্ষিণ দমদম ছাড়াও তারা গিয়েছে দমদম, হালিশহর, বরাহনগর, টিটাগড়, পানিহাটি, কামারহাটি, কাঁচরাপাড়া, নিউ ব্যারাকপুর, টাকি পুরসভায়। তদন্তকারী সংস্থা সূত্রে খবর। ওই পুরসভাগুলিতে নিয়োগে কোনও দুর্নীতি হয়েছে কি না, তা খতিয়ে দেখতেই এই অভিযান। পুর দফতরেও ওই সংক্রান্ত নথিপত্র খতিয়ে দেখতে হানা দেন গোয়েন্দারা।

Advertisement

পুরসভা এবং পুর দফতরে সিবিআই হানা নিয়ে সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, বিষয়টি সম্পর্কে না জেনে তিনি কোনও মন্তব্য করবেন না। তবে একই সঙ্গে তিনি বলেন, “পুরোটাই রাজনীতি চলছে।”

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত অয়ন শীলের হুগলির বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে বুধবার। সেখানে গিয়েছিলেন সিবিআই আধিকারিকেরা। কয়েক ঘণ্টা তল্লাশির পর তাঁরা বেরিয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন