BInoy MIshra

গরুপাচার মামলায় বিনয় মিশ্রের বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট দিল সিবিআই

কয়লা এবং গরুপাচার-কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্রের বিরুদ্ধে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে অতিরিক্ত চার্জশিট জমা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৩
Share:

কয়লা এবং গরুপাচার-কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত যুব তৃণমূলের সাধারণ সম্পাদক বিনয় মিশ্র

কয়লা-কাণ্ডে সিবিআইয়ের প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে। তার ২৪ ঘণ্টার মধ্যে বুধবার কয়লা এবং গরুপাচার-কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত, যুব তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক বিনয় মিশ্রের বিরুদ্ধে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে অতিরিক্ত (সাপ্লিমেন্টারি) চার্জশিট জমা দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। সিবিআই সূত্রে জানা গিয়েছে, বুধবার বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের এজলাসে পেশ করা চার্জশিটে ফেরার থাকা বিনয়ের নাম রয়েছে।

Advertisement

গত ৮ ফেব্রুয়ারি গরু পাচার মামলায় চার্জশিট দাখিল করেছিল সিবিআই। সে সময় এনামুল হক-সহ ৭ জনের নাম ছিল ওই চার্জশিটে। তার ১৬ দিনের মাধায় ওই মামলার অতিরিক্ত চার্জশিট পেশ হল, যার কেন্দ্রীয় চরিত্র বিনয়। তাঁর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

প্রথম চার্জশিটে এনামুল ছাড়াও, বিএসএফ কম্যান্ড্যান্ট সতীশ কুমার, গুলাম মুস্তাফা এবং আনারুল শেখের নাম রয়েছে। এ ছাড়াও এনামুল হকের স্ত্রী, সতীশ কুমারের স্ত্রী এবং তাঁর শ্বশুরের নামও রয়েছে ওই চার্জশিটে। এনামুল হক আপাতত আসানসোলের বিশেষ সংশোধনাগারে। আগামী ১ মার্চ ফের তাকে আদালতে তোলা হবে। সতীশ কুমার আপাতত জামিনে মুক্ত। বিনয়ের নাম চার্জশিটে থাকলেও, তার খোঁজ মিলছে না। তদন্তকারীদের ধারণা, তিনি দেশ ছেড়েছেন। তার সম্পর্কে নির্দিষ্ট সূত্র পেতে চেষ্টা চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন