News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

বাঁকুড়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’র প্রস্তুতি। রাজ্য বিজেপির কর্মসমিতির বৈঠক। এগরা বিস্ফোরণকাণ্ডের তদন্ত। আইপিএলে মুম্বই বনাম হায়দরাবাদের খেলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৩ ০৭:২৭
Share:

সোমবার থেকে আবার ‘জনসংযোগ যাত্রা’ শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

বাঁকুড়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’র প্রস্তুতি

Advertisement

সোমবার থেকে আবার ‘জনসংযোগ যাত্রা’ শুরু করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সিবিআইয়ের ডাকে তিনি কলকাতায় এসেছিলেন। সোমবার থেকে আবার যাত্রা শুরু হবে। তার আগে আজ, রবিবার বাঁকুড়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’র প্রস্তুতির দিকে নজর থাকবে।

রাজ্য বিজেপির কর্মসমিতির বৈঠক

Advertisement

আজ রাজ্য বিজেপির কর্মসমিতির বৈঠক রয়েছে। বেলা ১১টা নাগাদ কলকাতার ন্যাশনাল লাইব্রেরিতে বৈঠকটি শুরু হওয়ার কথা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ প্রথম সারির রাজ্য নেতাদের এই বৈঠকে উপস্থিত থাকার কথা। আজ নজর থাকবে এই বৈঠকের দিকে।

এগরা বিস্ফোরণকাণ্ডের তদন্ত

পূর্ব মেদিনীপুরের এগরায় বিস্ফোরণের ঘটনায় সিআইডি তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই মতো তদন্ত করছে রাজ্যের গোয়েন্দা সংস্থা। তারই মধ্যে ঘটনার মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু হয়েছে। এই অবস্থায় আজ তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। রবি এবং সোমবারও কিছু জেলায় চলতে পারে বৃষ্টি। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে প্রথম খেলাটি মুম্বই বনাম হায়দরাবাদের রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে এটি শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে দ্বিতীয় খেলাটি রয়েছে বেঙ্গালুরু বনাম গুজরাতের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন