Blood donation camp

রক্তদানে ‘বাধা’, ক্ষোভ বিজেপির

করোনা মোকাবিলায় বর্তমানে বিধি-নিষেধ চলছে। এই পরিস্থিতিতে কোনও জমায়েত বা রাজনৈতিক কার্যকলাপ নিষিদ্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ০৬:২৩
Share:

প্রতীকী ছবি।

হাজরা মোড়ে বিজেপি-কে রক্তদান শিবির করতে না দেওয়ার অভিযোগ উঠল কলকাতা পুলিশের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, প্রতি বছর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রয়াণ দিবসে তারা হাজরা পার্কের ভিতরে যে রক্তদান শিবির করে, এ বছর পুলিশের বাধায় তা করা গেল না। প্রতিবাদে শ্যামাপ্রসাদের মৃত্যুদিন, বুধবার সকালে হাজরা মোড়ে অবস্থান-বিক্ষোভ করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ দলীয় নেতারা। পরে বিকেলে শ্যামাপ্রসাদের বাড়ির সামনে প্রতীকী রক্তদান শিবির করে বিজেপি।

Advertisement

কলকাতা পুলিশের এক কর্তা জানান, করোনা মোকাবিলায় বর্তমানে বিধি-নিষেধ চলছে। এই পরিস্থিতিতে কোনও জমায়েত বা রাজনৈতিক কার্যকলাপ নিষিদ্ধ। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর অবশ্য পাল্টা দাবি, ‘‘আমরা কোভিড-বিধি মেনেই রক্তদান শিবির করতাম। আর এখন করোনা আবহে রক্তের সঙ্কট বেড়েছে। তাই এই সময়েই রক্তদান শিবির বেশি দরকার।’’ তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া, ‘‘পুলিশ প্রশাসনিক দৃষ্টিভঙ্গি থেকে ওই সিদ্ধান্ত নিয়েছে। তবে বিজেপির কর্মসূচি আটকানোর কোনও ইচ্ছা বা চেষ্টা তৃণমূলের নেই। চার পাশে বিজেপির বহু কর্মসূচি হচ্ছে। শুধু তৃণমূল বিরোধিতার উদ্দেশ্যেই এটা নিয়ে হইচই করা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন