Maldah

মালদহে লরি থেকে উদ্ধার ৯০ লাখ

তল্লাশিতে চালকের আসনের নীচ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ওই টাকা। টাকা একটি চটের বস্তায় ভরা ছিল। টাকা উদ্ধার হওয়ার পর পুলিশ লরির চালককে গ্রেফতার করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৯ ১৯:০৬
Share:

উদ্ধার হওয়া ৯০ লাখ টাকা। —নিজস্ব চিত্র

লরি থেকে উদ্ধার ৯০ লাখ টাকারও বেশি নগদ। সবটাই ২ হাজার এবং ৫০০ টাকার নোটে!কোথা থেকে এই বিপুল পরিমাণে টাকা আসছিল বা কোথায় যাচ্ছিল তা নিয়ে এখনও ধন্ধে পুলিশ।

Advertisement

ঘটনাটি ঘটেছে মালদহ শহরের যদুপুর এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে। জেলা পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন,‘‘গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই লরিটি থামিয়ে তল্লাশি করার সময় বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। আমরা লরির চালককে গ্রেফতার করেছি। তাকে জেরা করা হচ্ছে।”

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে তাঁদের খবর ছিল যে কিছু নিষিদ্ধ জিনিস পাচার করা হচ্ছে। সেই সূত্র ধরেই মঙ্গলবার রাত থেকে তল্লাশি শুরু হয়। ইংরেজবাজার থানার এক তদন্তকারী বলেন,‘‘উত্তর দিনাজপুর থেকে আসছিল একটি ফাঁকা লরি। থামানোর পরই লরির কেবিনে থাকা এক যুবক হঠাৎ লাফিয়ে নেমে পালিয়ে যায়।” এর পরেই পুলিশ তার চালক ওমর ফারুককে আটক করে তল্লাশি শুরু করে।

Advertisement

ধৃত লরির চালক ওমর ফারুক।—নিজস্ব চিত্র

আরও পড়ুন: মালদহ ছেড়ে এ বার করিডর সরছে দিনাজপুরে! জালে ৩, উদ্ধার সাড়ে ৬ লাখের জাল নোট

তল্লাশিতে চালকের আসনের নীচ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ওই টাকা। টাকা একটি চটের বস্তায় ভরা ছিল। টাকা উদ্ধার হওয়ার পর পুলিশ লরির চালককে গ্রেফতার করে। ভারতীয় দণ্ডবিধির ৩৭৯,৪১১ এবং ১২০ বি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। এক তদন্তকারী আধিকারিক বলেন,‘‘ধৃত ওমর উত্তর দিনাজপুরের কালিয়াচকের শাহবাজপুরের বাসিন্দা।” পুলিশ সূত্রে খবর, ধৃতকে জেরা করে জানা গিয়েছে তার পালিয়ে যাওয়া সঙ্গীর নাম রাজু শেখ।

তবে এখনও পুলিশ নিশ্চিত নয়, কোথা থেকে টাকা আনা হচ্ছিল। পুলিশের দাবি, রাজুকে পাকড়াও করার চেষ্টা চলছে। লরির চালক ওমরের দাবি, রাজুই জানে ওই টাকা কোথায় নিয়ে যেতে হত।

আরও পড়ুন :রাজ্যের নাম পাল্টে ‘বাংলা’এখনই নয়, সংবিধান সংশোধনী বিল পেশ হয়নি, জানিয়ে দিল স্বরাষ্ট্র মন্ত্রক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন