coronavirus

কেরল থেকে ফিরেই জ্বর, ডেন্টাল কলেজের দুই ছাত্রী ভর্তি এনআরএসে

সেখান থেকে ফেরার পরই এক ছাত্রীর জ্বর-সর্দি-কাশি শুরু হয়। তিনি হস্টেলে থাকেন। তাঁর সঙ্গে একই ঘরে থাকা আরও এক সহপাঠীরও শারীরিক অবস্থার অবনতি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ১৩:২৯
Share:

এন আর এস হাসপাতাল—ফাইল চিত্র।

জ্বর নিয়ে দুই ডাক্তারি পড়ুয়া ভর্তি হলেন এনআরএস হাসপাতালে। আর আহমেদ ডেন্টাল কলেজের পড়ুয়ারা কেরলের কোচিতে একটি আলোচনাসভায় যোগ দিতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরই এক ছাত্রীর জ্বর-সর্দি-কাশি শুরু হয়। তিনি হস্টেলে থাকেন।

Advertisement

তাঁর সঙ্গে একই ঘরে থাকা আরও এক সহপাঠীরও শারীরিক অবস্থার অবনতি হয়। হাসপাতাল সূত্রে খবর, দু’জনকেই এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতিমধ্যেই তাঁদের লালরসের নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে নাইসেডে। ডেন্টাল কলেজের সঙ্গে আরও কয়েকটি হাসপাতালের ডাক্তারি পড়ুয়াও কোচিতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: পরীক্ষায় ‘চাপ’? আপত্তি নাইসেডের

নামের তালিকা তৈরি করে আপাতত, তাঁদের গৃহ-পর্যবেক্ষণে থাকতে বলা হচ্ছে। এমনটাই জানা গিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর সূত্রে।

গোটা দেশেই করোনা আতঙ্ক থাবা বসিয়েছে। কেরলেও করোনা আক্রান্ত রয়েছেন। ফলে কোচি থেকে ফেরার পর জ্বর-সর্দি-কাশি নিয়ে ওই পড়ুয়াদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আতঙ্ক দেখা দিয়েছে। নাইসেড-এর রিপোর্ট আসার পর জানা যাবে, আদৌ তাঁরা করোনা-আক্রান্ত কি না।

আরও পড়ুন: আমলা মা বৈঠকে, ত্রস্ত নবান্ন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন