State News

করোনা নিয়ে এ বার চিন্তা তৃতীয় জনকে ঘিরে

রাজ্যের প্রথম করোনা-আক্রান্ত, এক আমলা-পুত্রের লালারসের দ্বিতীয় নমুনা পরীক্ষার রিপোর্টও পজ়িটিভ এসেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ০৫:৩৭
Share:

করোনা পরীক্ষা করাতে লাইন। শুক্রবার বেলেঘাটা আইডি-তে। ছবি: সুদীপ্ত ভৌমিক

করোনা সন্দেহে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন এক ব্যক্তির লালারসের নমুনা পাঠানো হয়েছিল এসএসকেএমে। সেখানে প্রাথমিক পরীক্ষায় রিপোর্ট পজ়িটিভ বলে স্বাস্থ্য দফতরের খবর। নিশ্চিত হতে শুক্রবার তাঁর নমুনা নাইসেডে পাঠানো হয়। কিন্তু নাইসেড জানিয়েছে, গৃহীত নমুনা যথেষ্ট নয়। নতুন করে নমুনা পাঠাতে হবে। ওই ব্যক্তিকে নিয়ে চিন্তা বাড়ছে।

Advertisement

এ দিকে, রাজ্যের প্রথম করোনা-আক্রান্ত, এক আমলা-পুত্রের লালারসের দ্বিতীয় নমুনা পরীক্ষার রিপোর্টও পজ়িটিভ এসেছে। মঙ্গলবার তাঁর দেহে করোনার প্রমাণ পাওয়া যায়। তথ্য গোপন করার অভিযোগ ঘিরে হইচই শুরু হয়। দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য তাঁর চিকিৎসক-বাবার কৈফিয়ত তলব করেছে আইএমএ-র রাজ্য শাখা। স্বাস্থ্য দফতরের খবর, শুক্রবার ছ’জনের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে পাঁচ জন লন্ডন-যোগে এ দিনই বেলেঘাটার আইডি হাসপাতালে ভর্তি হয়েছেন। সেই তালিকায় দ্বিতীয় আক্রান্তের ব্যক্তিগত চিকিৎসকের পাশাপাশি আরও এক চিকিৎসক এবং তাঁর ছেলে আছেন। সংশ্লিষ্ট চিকিৎসক এবং তাঁর ছেলের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এ ছাড়া লন্ডন থেকে আগতদের মধ্যে এক ছাত্রী এবং এক ব্যক্তি রয়েছেন। দুবাই-যোগে অন্য এক জনের লালারসের নমুনা নাইসেডে পরীক্ষার জন্য পাঠানো হয়। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, লন্ডন, ইটালি বা ইরান-যোগ দেখলে কোনও ঝুঁকি নেওয়া হচ্ছে না।

আরও পড়ুন: পর্যবেক্ষণে প্রশিক্ষণ গ্রামীণ ডাক্তারদের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন