Coronavirus

করোনায় প্রাণহানি পঞ্চাশ ছুঁল রাজ্যে

করোনা পজ়িটিভের পাশাপাশি অন্য অসুখে আক্রান্ত ৭২ জনের মৃত্যুর কারণ নিয়ে নতুন করে কিছু জানানো হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২০ ০৩:৩৭
Share:

ছবি: সংগৃহীত।

রাজ্যে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪৮ থেকে বেড়ে হল ৫০। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের করোনা সংক্রান্ত বুলেটিনে জানানো হয়েছে।

Advertisement

শনিবার একযোগে দু’দিনের বুলেটিন প্রকাশ করে গত ৪৮ ঘণ্টায় মোট ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছিল। যার ফলে করোনায় মৃতের সংখ্যা ৩৩ থেকে বেড়ে হয় ৪৮। এ দিন সেই তালিকায় আরও দু’জনের নাম যুক্ত হওয়ায় সংখ্যাটা বেড়ে হল ৫০। তবে করোনা পজ়িটিভের পাশাপাশি অন্য অসুখে আক্রান্ত ৭২ জনের মৃত্যুর কারণ নিয়ে নতুন করে কিছু জানানো হয়নি।

এ দিন ওই ভাইরাসে আক্রান্তের তালিকায় রয়েছেন প্রগতি ময়দান থানার এক পুলিশ অফিসার। শনিবার নীলরতন সরকার হাসপাতালের ন’জন রোগীর দেহে করোনা ধরা পড়ার কথা জানা গিয়েছিল। এ দিন আরজি কর হাসপাতালের দুই জুনিয়র ডাক্তার এবং পঞ্চসায়রের একটি বেসরকারি হাসপাতালের দু’জন জুনিয়র ডাক্তারের করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। ওই বেসরকারি হাসপাতালের সিইও সুদীপ্ত মিত্র জানান, আক্রান্তেরা কোভিড ওয়ার্ডের সঙ্গে যুক্তি ছিলেন না। তবু তাঁরা কী ভাবে ওই ভাইরাসে আক্রান্ত হলেন, তা হাসপাতাল-কর্তৃপক্ষকে ভাবিয়ে তুলেছে। বেসরকারি হাসপাতালের কর্তার বক্তব্য, এখন সংক্রমণের মাত্রা যে-ভাবে বাড়ছে, তাতে আগামী দিনে স্বাস্থ্য পরিষেবা কী ভাবে সচল রাখা হবে, সেটাই তাঁদের ভাবিয়ে তুলেছে।

Advertisement

আরও পড়ুন: মানুষকে ঘরে রাখতে রাস্তায় সংখ্যালঘু মহিলারা

আরও পড়ুন: রিপোর্ট না পেলেও জোর লালারস পরীক্ষাতেই

তবে আশার আলোও রয়েছে। বেসরকারি হাসপাতালের কর্তা বলেন, ‘‘এখন যে-সব করোনা রোগী ভর্তি হচ্ছেন, তাঁদের সে-ভাবে অন্য কোনও শারীরিক সমস্যা নেই। রিপোর্ট নেগেটিভ আসতে দেরি হচ্ছে ঠিকই। কিন্তু এই ভাইরাস প্রথম দিকে রোগীদের যে-ভাবে সমস্যায় ফেলছিল, তার মাত্রা কমেছে।’’

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন