Coronavirus

বীরভূমে করোনার রোগী, শুরু তৎপরতা

রামপুরহাট স্বাস্থ্য জেলার অধীন ময়ূরেশ্বর ১ ব্লকের মল্লারপুরের কিসান মান্ডিতে, সরকারি নিভৃতবাসে থাকা মুম্বই ফেরত এক মহিলা-সহ তিন জনের লালারসের নমুনায় করোনা পজ়িটিভ মিলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ০৩ মে ২০২০ ০৫:২৩
Share:

ছবি: এএফপি।

কেন্দ্রীয় ও রাজ্য সরকারের গ্রিন জ়োনে থাকা বীরভূমেও করোনা-আক্রান্ত তিন রোগীর সন্ধান মেলায় জোর তৎপরতা শুরু হয়েছে জেলা প্রশাসনে। বিশেষ করে জেলায় আরও যাঁরা বাইরে থেকে চিকিৎসা করে ফিরে এসেছেন, তাঁদের স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি করোনার পরীক্ষা করার জন্য জোর দিচ্ছে জেলা প্রশাসন এবং জেলা স্বাস্থ্য দফতর।

Advertisement

রামপুরহাট স্বাস্থ্য জেলার অধীন ময়ূরেশ্বর ১ ব্লকের মল্লারপুরের কিসান মান্ডিতে, সরকারি নিভৃতবাসে থাকা মুম্বই ফেরত এক মহিলা-সহ তিন জনের লালারসের নমুনায় করোনা পজ়িটিভ মিলেছে। প্রশাসন সূত্রে জানা যাচ্ছে, মুর্শিদাবাদ মেডিক্যাল থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ওই তিন জনের করোনা পজ়িটিভ হওয়ার রিপোর্ট আসে। তিন জনকে শুক্রবার দুর্গাপুরের সনকায়, বেসরকারি কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবারই জেলা সদর সিউড়িতে জরুরি বৈঠকে বসেন প্রশাসন ও স্বাস্থ্য দফতরের কর্তারা। বীরভূম জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ বলেন, ‘‘বাইরের রাজ্যে চিকিৎসা করতে গিয়ে ফেরত আসা রোগী ও তাঁর সহযোগীদের সকলের স্বাস্থ্য পরীক্ষায় বিশেষ নজর দেওয়ার জন্য বলা হয়েছে।’’

রামপুরহাট স্বাস্থ্য জেলার এক আধিকারিক জানান, করোনা আক্রান্ত তিন জনের সংস্পর্শে কারা এসেছেন, তা চিহ্নিত করে এখনও পর্যন্ত পুলিশ-প্রশাসনের সহযোগিতায় ৪৮ জনের তালিকা তৈরি করা হয়েছে। এই ৪৮ জনের মধ্যে সিভিক ভলান্টিয়ার থেকে পুলিশকর্মী, চিকিৎসক, নার্স এবং ব্লকের কর্মী আছেন। এ ছাড়াও নিভৃতবাসে যাঁরা খাবার জোগান দিতেন, তাঁরাও আছেন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মুম্বই থেকে যে অ্যাম্বুল্যান্সে ওই করোনা-আক্রান্তেরা মল্লারপুরে পৌঁছন, তার চালকের খোঁজ চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন