Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণ, কলকাতায় আক্রান্ত ২২৭, আড়াই গুণ বৃদ্ধি দার্জিলিঙে

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৫৩ জন। শীর্ষে কলকাতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ২১:১০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

আবার দৈনিক আক্রান্ত বেড়ে ৮৫০ ছাড়া রাজ্যে। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পাশাপাশি এ বার দার্জিলিঙেও দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেল। বেড়েছে দৈনিক মৃত্যুও। তবে রাজ্যে সংক্রমণের হার কমেছে।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৫৩ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ। কলকাতায় এ দিন নতুন করে আক্রান্ত হয়েছেন ২২৭ জন। উত্তর ২৪ পরগনায় বেড়ে হল ১৫৩। দার্জিলিঙে মঙ্গলবার ২০ জন আক্রান্ত হয়েছিলেন, বুধবার সেই সংখ্যাটা বেড়ে হল ৫০। অর্থাৎ, আড়াই গুণ বেশি। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনার পর রয়েছে হুগলি (৭৬), দক্ষিণ ২৪ পরগনা (৬২), হাওড়া (৫৭)।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১৫ জনের। এখনও পর্যন্ত মোট প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ২৬৭ জন। উত্তর ২৪ পরগনায় এ দিন মৃত্যু হয়েছে ৫ জনের আর কলকাতায় ৩ জনের। রাজ্যে সংক্রমণের হার কিছুটা কমে হল ২.০৩ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৪২ হাজার ১১৩ জনের। বৃহস্পতিবার রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ৮০৯ জন। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা বেড়ে হল ৭ হাজার ৯৪৫।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৬ লক্ষ ৯২ হাজার ৫৮১ জন। এখনও পর্যন্ত রাজ্যে টিকাদান হয়েছে মোট ৮ কোটি ২৫ লক্ষ ৭২৪।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন