Coronavirus in West Bengal

বিধিনিষেধ জারির পর ধূপগুড়িতে জনশূন্য রাস্তা, দোকানবাজারে এখনও মাস্ক পরছেন না অনেকেই

এখনও বহু মানুষ মাস্ক ব্যবহার করা বা করোনাবিধি পালনের বিষয়ে গুরুত্ব দিচ্ছেন না বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০১ মে ২০২১ ১৬:৪৭
Share:

শনিবার দু’একজন ছাড়া ধূপগুড়ির কাউকে রাস্তায় দেখা যায়নি। —নিজস্ব চিত্র।

করোনা সংক্রমণ রুখতে রাজ্য সরকারের বিধিনিষেধের যথেষ্ট প্রভাব পড়ল জলপাইগুড়ির জেলার ধূপগুড়িতে। শনিবার সকাল থেকেই দেখা গেল, ধূপগুড়ির রাস্তাঘাট প্রায় জনশূন্য। সাপ্তাহিক হাটবার হওয়া সত্ত্বেও শনিবার দু’একজন ছাড়া কাউকে রাস্তায় দেখা যায়নি। অবশ্য বিক্ষিপ্ত হলেও এর ব্যতিক্রমী ছবিও চোখে পড়েছে। এখনও বহু মানুষ মাস্ক ব্যবহার করা বা করোনাবিধি পালনের বিষয়ে গুরুত্ব দিচ্ছেন না বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement

দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি আটকাতে শুক্রবার রাত থেকে গোটা রাজ্যেই কার্যত আংশিক লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে ওষুধের দোকান ও মুদিখানাকে এর আওতা থেকে ছাড় দেওয়া হয়েছে। সব্জি, মাছ-মাংস এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকানবাজার খোলা রাখার ক্ষেত্রে সময়সীমা নির্দিষ্ট করে দিয়েছে প্রশাসন। এই আবহে ধূপগুড়ির অধিকাংশ জায়গায় রাজ্যের বিধিনিষেধ পালন করা হলেও দোকানবাজারে যাওয়া একাংশের মধ্যে সচেতনতার অভাব দেখা গিয়েছে। প্রশাসন সূত্রে খবর, অনেকেই মাস্ক পরছেন না। বাজারে বেরিয়ে করোনাবিধিও লঙ্ঘন করছেন। ধূপগুড়ি শহরেই শুক্রবার করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে। তা সত্ত্বেও বহু মানুষ সচেতন নন বলে জানিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন