Coronavirus

করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স, আতঙ্কে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হচ্ছে পিয়ারলেস হাসপাতাল

তবে হাসপাতালের মেটারনিটি, ডায়ালিসিস, প্যাথল্যাব, ক্যান্সার রোগীদের জন্য রেডিয়োলজি ও কেমোথেরাপি বিভাগ খোলা থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২০ ১৯:৫৬
Share:

করোনা সংক্রমণের জন্য মঙ্কগলবার থেকে করা হচ্ছে পিয়ারলেস হাসপাতাল।

একাধিক চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত। রোগী ও কর্মীদের মধ্যে আতঙ্ক। তার জেরে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে পিয়ারলেস হাসপাতাল। সোমবার হাসপাতালের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামিকাল মঙ্গলবার থেকেই হাসপাতালের প্রায় সব বিভাগ বন্ধ করে দেওয়া হচ্ছে। তবে মেটারনিটি, ডায়ালিসিস-সহ কয়েকটি বিভাগ খোলা থাকবে। হাসপাতালের স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবার সঙ্গে যুক্ত সবাই এবং হাসপাতাল সংলগ্ন এলাকায় আতঙ্ক ছড়ানোতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নয়াবাদের এক বৃদ্ধ ভর্তি ছিলেন পিয়ারলেস হাসপাতালে। এপ্রিলের প্রথম সপ্তাহে তাঁর মৃত্যু হয়েছিল। রাজ্য সরকারও পরিকাঠামো খতিয়ে দেখে হাসপাতালে কোভিড রোগীদের ভর্তির অনুমতি দিয়েছিল। হাসপাতাল সূত্রে খবর, তার পর থেকে কোভিড পজিটিভ অনেকে ভর্তি হয়েছেন এবং এখনও ভর্তি আছেন। সোমবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই রোগীদের চিকিৎসা ও অন্যান্য পরিষেবার দিতে গিয়ে তাঁদের সংস্পর্শে এসে বেশ কয়েকজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। আক্রান্তরা এই হাসপাতালেই ভর্তি রয়েছেন। সংস্পর্শে আসা অন্যরা বাড়িতে কোয়রান্টিনে আছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই পরিস্থিতির জেরে হাসপাতালে ভর্তি অন্যান্য রোগী, হাসপাতাল চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী ও অন্যান্য কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ফলে প্রচুর কর্মী কাজে আসছেন না বা আসতে ভয় পাচ্ছেন। এ ছাড়া হাসপাতাল সংলগ্ন এলাকার বাসিন্দারাও আতঙ্কের মধ্যে রয়েছেন।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে মৃত্যু বেড়ে ৬১, এ পর্যন্ত আক্রান্ত ১২৫৯, জানাল নবান্ন

আরও পড়ুন: দুর্বল নজরদারি, টেস্ট কম, মৃত্যুর হার সর্বোচ্চ, রাজ্যকে চিঠি কেন্দ্রীয় দলের

এই পুরো বিষয়টি খতিয়ে দেখে হাসপাতালের ‘কোভিড-১০ টাস্ক ফোর্স’ এবং হাসপাতাল প্রশাসন আগামিকাল থেকে হাসপাতালের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই সময়ে পুরো হাসপাতাল জীবাণুমুক্ত করা হবে। তবে হাসপাতালের মেটারনিটি, ডায়ালিসিস, প্যাথল্যাব, ক্যান্সার রোগীদের জন্য রেডিয়োলজি ও কেমোথেরাপি বিভাগ খোলা থাকবে। এ ছাড়া আউটডোর বন্ধ থাকলেও রোগীদের জন্য টেলি মেডিসিনের বন্দোবস্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন