Coronavirus in West Bengal

সংক্রমণ সাগর দত্ত হাসপাতালে, ১৭ চিকিৎসক-সহ কোয়রান্টিনে ৩৬

রেডিয়োলজি এবং কমিউনিটি মেডিসিন বিভাগের চিকিৎসকরা এবং অন্য কর্মীরা এই দু’জনের সংস্পর্শে এসেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ২২:৩৫
Share:

ছবি সংগৃহীত।

এ বার সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হলেন দুই স্বাস্থ্যকর্মী। ফলে অবিলম্বে কোয়রান্টিনে পাঠানো হল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী-সহ মোট ৩৬ জনকে। হাসপাতাল সুপার নিজেও কোয়রান্টিনে।

Advertisement

ওই হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রেডিয়োলজি বিভাগ এবং কমিউনিটি মেডিসিন বিভাগের দুই কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁরা দু’জন সম্পর্কে পরস্পরের ভাই ও বোন। একই বাড়িতে থাকেন। দু’জনেরই জ্বর রয়েছে এবং কাশিও হচ্ছে বলে খবর।

রেডিয়োলজি এবং কমিউনিটি মেডিসিন বিভাগের চিকিৎসকরা এবং অন্য কর্মীরা এই দু’জনের সংস্পর্শে এসেছিলেন। আবার তাঁদের সংস্পর্শে এসেছিলেন হাসপাতাল সুপার পলাশ দাস। ফলে হাসপাতাল সুপার-সহ মোট ৩৬ জনকে কোয়রান্টিনে পাঠানোর নির্দেশ জারি হয়েছে বৃহস্পতিবার। এই ৩৬ জনের মধ্যে ১৭ জনই চিকিৎসক। এত জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী একসঙ্গে কোয়রান্টিনে যাওয়ায় আপাতত বন্ধ হয়ে যাচ্ছে হাসপাতালের রেডিয়োলজি এবং কমিউনিটি মেডিসিন বিভাগ।

Advertisement

আরও পড়ুন: শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসক-নার্স-সহ করোনা আক্রান্ত ৬, কোয়রান্টিনে ১৫

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাওয়া হয়নি। তবে যে দু’জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর, তাঁদের পরিস্থিতি এখনও পর্যন্ত সঙ্কটজনক নয় বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন: ২০০-র বেশি নমুনা, সব নেগেটিভ! অধীর-গড়ে ঢুকতে ‘ভয় পেল’ করোনাও?

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন