coronavirus

Covid 19: তিন মাস পর রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ১,৪০০-র নীচে, মৃত্যুও কমে ২১

উল্লেখযোগ্য ভাবে সংক্রমণ কমেছে মালদহ ও পুরুলিয়া জেলায়। পুরুলিয়ায় গত ২৪ ঘণ্টায় মাত্র ৩ জন ও মালদহে ৬ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ২০:৫২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গত ১ এপ্রিল রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ১ হাজার ২৭৪। তার তিন মাস পর রাজ্যে দৈনিক সংক্রমণ ১ হাজার ৪০০-র নীচে নামল। শনিবার রাজ্যে দৈনিক সংক্রমণ দাঁড়াল ১,৩৯১। পাশাপাশি, শুক্রবার রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৩, সেটিও কমে দাঁড়াল ২১। এর ফলে রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা পৌঁছে গেল ১৭ হাজার ৭৭৯-এ। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ১৫ লক্ষ ৪ হাজার ৯৭-এ।

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮১৯ জন। ফলে রাজ্যে মোট সুস্থ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ লক্ষ ৬৭ হাজার ৩৮ জন। সামান্য কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। শুক্রবারের তুলনায় সামান্য কমে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ২৮০।

জেলাভিত্তিক সংক্রমণের হিসাব করলে দেখা যাবে এখনও তালিকার শীর্ষে উত্তর ২৪ পরগনা রয়েছে। সঙ্গে জুড়়েছে পশ্চিম মেদিনীপুর। দুই জেলাতেই গত ২৪ ঘণ্টায় ১৪২ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দার্জিলিং জেলার সংক্রমণও সমান তালে চিন্তা বাড়াচ্ছে। সেখানে শেষ ২৪ ঘণ্টায় ১৩৫ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে। কলকাতায় এই একই সময়ে ১২৮ জন আক্রান্তের সন্ধান মিলেছে। এ ছাড়া হুগলিতে ৮০, হাওড়ায় ৭২, পূর্ব মেদিনীপুরে ৮৯, ঝাড়গ্রামে ৭২, কোচবিহারে ৭৭ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

Advertisement

উল্লেখযোগ্য ভাবে সংক্রমণ কমেছে মালদহ ও পুরুলিয়া জেলায়। পুরুলিয়ায় গত ২৪ ঘণ্টায় মাত্র ৩ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে, মালদহে নতুন আক্রান্তের সংখ্যা মাত্র ৬। রাজ্যে সামগ্রিক ভাবে অনেকটাই কমেছে সংক্রমণের হার। শুক্রবারের থেকে আরও কমে দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ২.৭০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৩ লক্ষ ১০ হাজার ২৩৪ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন