Covid-19 vaccination

COVID-19 vaccination: বিনামূল্যে দেড় হাজার জনকে কোভিড টিকা দিল একটি হোসিয়ারি সংস্থা, পেল কর্মীদের পরিবারও

রাজ্য সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে সম্প্রতি কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা জেলার ২ জায়গায় এই টিকাকরণ কর্মসূচি পালিত হয়েছে বলে সংস্থা সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ১৯:৫৫
Share:

চলছে টিকাকরণ। —নিজস্ব চিত্র।

কর্মী ও তাঁদের পরিবারের স্বাস্থ্য সুরক্ষায় বিনামূল্যে করোনা টিকাকরণের শিবির করল একটি হোসিয়ারি সংস্থা। রাজ্য সরকারের সঙ্গে যৌথ উদ্যোগে সম্প্রতি কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা জেলার ২ জায়গায় এই টিকাকরণ কর্মসূচি হয়েছে। ওই ৩টি শিবিরে সংস্থার কর্মী ও তাঁদের পরিবারের সদস্য মিলিয়ে প্রায় দেড় হাজার জনকে টিকা দেওয়া হয়েছে।

Advertisement

সোমবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে ওই সংস্থা জানিয়েছে, কলকাতায় সংস্থার সদর দফতর ছাড়াও উত্তর ২৪ পরগনার বারাসত এবং আগরপাড়ার কারখানায় বিনা খরচে এই টিকাকরণ শিবির করা হয়েছিল। ভবিষ্যতে তামিলনাড়ুর তিরুপুরেও একই ধরনের কর্মসূচি পালন করার লক্ষ্য রয়েছে বলে জানিয়েছেন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বিনোদকুমার গুপ্ত।

এ রাজ্য ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তেই ওই হোসিয়ারি সংস্থাটির শাখা রয়েছে। এমনকি দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক স্তরেও পা রেখেছে সংস্থাটি। গত কয়েক বছরে সংযুক্ত আরব আমিরশাহি, ওমান, জর্জন, কুয়েত, কাতার, বাহরাইন, ইয়েমেন, ইরাক, নেপাল এবং সুদানে ব্যবসা ছড়িয়েছে সংস্থার। এ ছাড়া বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসসি) এবং এনএসসি-তেও সংস্থার নাম নথিবন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। মূলত অন্তর্বাস তৈরিতে দেশের অগ্রগণ্য এই সংস্থাটি অত্যাধুনিক পোশাকও তৈরিও করে।

Advertisement

সংস্থার কর্মীদের পরিবারের সদস্যদেরও টিকা দেওয়া হয়। —নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতিতে টিকাকরণ শিবিরের পর সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থার বিনোদ লিখেছেন, ‘সংস্থার কর্মীরাই আমাদের পরিবার। সংস্থার উৎপাদনে তাঁদের সুরক্ষা এবং সুস্থ থাকাটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ায় ন্যূনতম ঝুঁকি নিয়ে যাতে তাঁদের কাজে ফেরানো যায়, সে জন্য এই টিকাকরণ শিবির করা হয়েছে। তিরুপুরেও সমস্ত কারখানায় এ ধরনের শিবির করা হবে।’

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন