Cyclone Yaas

Cyclone Yaas: ‘ইয়াস’-এর মোকাবিলায় পূর্ব মেদিনীপুরে মঙ্গলবার থেকে টানা ৩ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে কন্ট্রোল রুম

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার টানা ৩ দিন পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দফতরে ২৪ ঘণ্টার জন্য খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৯:৫০
Share:

মহিষাদলের অমৃতবেড়িয়ায় রূপনারায়ণ নদী বাঁধের বিপজ্জনক জায়গা দ্রুত মেরামতির কাজ শুরু হয়েছে। —নিজস্ব চিত্র।

‘ইয়াস’-এর প্রভাবে মঙ্গলবার রাত থেকেই পূর্ব মেদিনীপুর জেলায় ঝড়বৃষ্টি দাপট বাড়বে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। বুধবার সকাল থেকে তার গতি বাড়িয়ে সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আছড়ে পড়তে পারে উপকূলবর্তী এলাকায়। এই আবহে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার টানা ৩ দিন পূর্ব মেদিনীপুর জেলাশাসকের দফতরে ২৪ ঘণ্টার জন্য খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম।

Advertisement

জেলা প্রশাসন সূত্রে খবর, জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি-সহ সমস্ত অতিরিক্ত জেলাশাসকরা কন্ট্রোল রুম তদারকিতে থাকবেন। গোটা পরিস্থিতিতে নজর রাখতে কন্ট্রোল রুমে থাকছেন রাজ্যনিযুক্ত নোডাল অফিসার তথা শ্রম দফতরের প্রধানসচিব বরুণ রায়। ইতিমধ্যে জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে যে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার জেলার সমস্ত গ্রাম পঞ্চায়েত, ব্লক ও মহকুমা দফতর খুলে রাখা হবে। যাতে যে কোনও পরিস্থিতিতে দ্রুত বিপর্যয় মোকাবিলায় ঝাঁপিয়ে পড়া যায়।

জেলা প্রশাসন জানিয়েছে, ‘ইয়াস’ আছড়ে পড়ার আগেই দিঘা-সহ জেলার উপকুলবর্তী এলাকা থেকে প্রায় ৯৫ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হবে। মঙ্গলবার বিকেলের মধ্যে এ কাজ শেষ হয়ে যাবে বলে আশা করছে প্রশাসন। সে জন্য প্রায় ৯৪০টি রেসকিউ সেন্টার খোলা হয়েছে। এই সংক্রান্ত বিষয়ে যে কোনও সহযোগিতার জন্য জেলাস্তরের কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করার নম্বর হল ০৩২২৮-২৬২৭২৮ এবং ৯০৭৩৯৩৯৮০৪

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন