Cyclone

Cyclone Yaas: গভীর নিম্নচাপ পরিণত হল ঘূর্ণিঝড়ে, দিঘা থেকে ইয়াসের দূরত্ব আর ৬৩০ কিলোমিটার

গত ৬ ঘণ্টায় বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য উপকূলে শক্তি বৃদ্ধি করছে এই ঘূর্ণিঝড়। পোর্ট ব্লেয়ার থেকে ৬০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ইয়াস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১০:০৭
Share:

বুধবারের মধ্যে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ইয়াস নিজস্ব চিত্র

আবহাওয়াবিদদের পূর্বাভাস মতো গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ইয়াস। হাওয়া অফিসের পূর্বাভাস, এর পর উত্তর ও উত্তর-পশ্চিমে এগোতে থাকবে এই ঘূর্ণিঝড়। সোমবার রাতের মধ্যে আরও শক্তি বাড়াবে ইয়াস। বুধবার স্থলভাগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

কলকাতা ও তার আশপাশের এলাকায় সোমবার সকাল থেকেই আকাশের মুখ ভার। মৃদু হাওয়াও বইছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যের সর্বত্রই সোমবার হাল্কা থেকে ভারী বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ৬ ঘণ্টায় বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য উপকূলে শক্তি বৃদ্ধি করেছে এই ঘূর্ণিঝড়। পোর্ট ব্লেয়ার থেকে বর্তমানে ৬০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ইয়াস। দিঘা থেকে ৬৩০ কিলোমিটার দূরে রয়েছে। পারাদ্বীপ থেকে রয়েছে ৫৪০ কিলোমিটার দূরে।

Advertisement

কেন্দ্রীয় আবহাওয়া দফতর বলেছে, আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বৃদ্ধি করবে ইয়াস। তার পরের ২৪ ঘণ্টায় আরও শক্তিশালী রূপ নিয়ে আছড়ে পড়বে স্থলভাগে। পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও ওড়িশার পারাদ্বীপের মধ্যে দিয়ে ঘূর্ণিঝড়ের স্থলভাগে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে হওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন