Anubrata Mondal

অনুব্রতের আবেদনে সাড়া দিল না দিল্লি হাই কোর্ট, শুক্রবারই ইডি নিয়ে যাবে রাজধানীতে?

দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে হাজির হওয়ার নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে আইনজীবী মারফত দিল্লি হাই কোর্টে স্থগিতাদেশের আবেদন জানিয়েছিলে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৪:০৬
Share:

হাজিরা এড়াতে অনুব্রতের আবেদনে সাড়া দিল না দিল্লি হাই কোর্ট। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের আর্জিতে সাড়া দিল না দিল্লি হাই কোর্ট। তাঁর আইনজীবী রাউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ চাইলেও শুক্রবার তা মঞ্জুর করেননি বিচারপতি দীনেশকুমার শর্মা।

Advertisement

এর পরেই মামলাটি কিছু সময়ের জন্য পিছিয়ে দেওয়ার আবেদন করেন অনুব্রতের তরফে আইনজীবী। তিনি জানান, এই মামলায় আইনজীবী কপিল সিব্বল সওয়াল করবেন। তাই তিনি না আসা পর্যন্ত মামলাটির শুনানি স্থগিত রাখা হোক। এই আবেদন অবশ্য আদালত মেনে নিয়েছে। বিকেল নাগাদ আবার মামলাটি শুনানির জন্য উঠতে পারে। অর্থাৎ, আদালতের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে বাধা রইল না ইডির।

অনুব্রতের রাজধানী যাত্রা ঠেকাতে শুক্রবার সকাল সাড়ে ১০টায় দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মার দৃষ্টি আকর্ষণ করেন অনুব্রতের আইনজীবী সিব্বল। দ্রুত শুনানির আর্জি জানান তিনি। প্রধান বিচারপতি মামলাটি বিচারপতি শর্মার একক বেঞ্চে স্থানান্তরিত করেন। সেখানে দুপুর সাড়ে ১২টা নাগাদ মামলাটি শুনানির জন্য ওঠে। কিন্তু তখন আদালতে হাজির ছিলেন না কেষ্টর আইনজীবী সিব্বল।

Advertisement

সিব্বলের তরফে অন্য এক আইনজীবী জানান, রাউস অ্যাভিনিউ কোর্টের আগের নির্দেশ মতো তৃণমূল নেতাকে শুক্রবারই দিল্লি নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে ইডি। অথচ গত বছর ডিসেম্বরে শুনানির সময় মৌখিক ভাবে বলা হয়েছিল, হাই কোর্টে মামলার বিচার চলাকালীন দিল্লি নিয়ে আসা হবে না। বিচারপতি শর্মা বলেন, ‘‘এখনই এ নিয়ে কোনও নির্দেশ দেবে না আদালত। বিস্তারিত শুনানির প্রয়োজন রয়েছে। পরে অনুব্রতের আইনজীবী সিব্বল উপস্থিত না থাকায় এই মামলার শুনানি ওই সময়ের জন্য স্থগিত করে দেয় দিল্লি হাই কোর্ট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন