গণনাকেন্দ্রে এজেন্ট হতেও বাধা, অভিযোগ বিজেপির

ভোটের আগে থেকেই শাসানি চলছিল। নির্বাচন শেষ হতেই বিজেপি সমর্থকদের উপর শাসক দলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠল। মঙ্গলবার দক্ষিণ শহরতলির বিষ্ণুপুরের পাথরবেড়িয়ায় বিজেপি সমর্থকদের উপর হামলা ও নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালানো অভিযোগ ওঠে। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বিষ্ণুপুরের পাথরবেড়িয়া এলাকায় নিবার্চনী এজেন্ট হয়েছিলেন হয়েছিলেন গৌতম ধারা। নির্বাচনের আগে থেকেই শাসক দলের শাসানি চলছিল। মঙ্গলবার রাতে পাড়ায় এক মেলায় গৌতম-সহ পাঁচ বিজেপি সমর্থককে রাস্তায় ফেলে মারা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০১৪ ০২:১৪
Share:

আক্রান্ত সমর্থক। ছবি: দিলীপ নস্কর।

ভোটের আগে থেকেই শাসানি চলছিল। নির্বাচন শেষ হতেই বিজেপি সমর্থকদের উপর শাসক দলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠল। মঙ্গলবার দক্ষিণ শহরতলির বিষ্ণুপুরের পাথরবেড়িয়ায় বিজেপি সমর্থকদের উপর হামলা ও নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর চালানো অভিযোগ ওঠে।

Advertisement

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বিষ্ণুপুরের পাথরবেড়িয়া এলাকায় নিবার্চনী এজেন্ট হয়েছিলেন হয়েছিলেন গৌতম ধারা। নির্বাচনের আগে থেকেই শাসক দলের শাসানি চলছিল। মঙ্গলবার রাতে পাড়ায় এক মেলায় গৌতম-সহ পাঁচ বিজেপি সমর্থককে রাস্তায় ফেলে মারা হয়। বাঁশ দিয়ে গৌতমের মাথা ফাটিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপি সমর্থকদের উপরে হামলার পরে পার্টি অফিসে শাসক দলের প্রায় কুড়ি জন সমর্থক হামলা চালায় বলে অভিযোগ। বিজেপি অফিসের আসবাবপত্র ভাঙচুর করে বাইরে ফেলে দেওয়া হয়। রাতে গৌতম-সহ পাঁচ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। গৌতমের মাথায় গুরুতর চোট রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। বুধবার রাত পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। দক্ষিণ ২৪ পরগনার পুলিশ সুপার প্রবীণ ত্রিপাঠি বলেন, “অভিযুক্তদের খোঁজ চলছে।” ডায়মন্ড হারবার কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস বলেন, “একাধিক বিজেপি সমর্থকদের মারধর করা হচ্ছে। গণনাকেন্দ্রে এজেন্ট না হওয়ার জন্য শাসানি দিচ্ছে শাসক দল। পুলিশ নির্বিকার। উল্টে বিজেপি সমর্থকদের মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে।”

নির্বাচনের দিন জয়নগর লোকসভা কেন্দ্রের মগরাহাট (পূর্ব) বিধানসভার মুলটি এলাকায় বিজেপি এজেন্ট বাবুসোনা নস্করকে ছুরি দিয়ে ফালা ফালা করে দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক দলের সমর্থকদের বিরুদ্ধে। ওই দিন কুড়ি জন বিজেপি সমর্থকে ছুরি ও ক্ষুর দিয়ে ফালা ফালা করা হয়। ঘটনার পর পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। প্রায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন বিজেপি নেতারা। উল্টে অভিযোগ তুলে নেওয়ার জন্য শাসানি দেওয়া হচ্ছে বলে দাবি করেন দক্ষিণ ২৪ পরগনার বিজেপির সম্পাদক দেবতোষ আচার্য। ওই দিনের ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

এ দিন বাবুসোনা-সহ গুরুতর জখম পাঁচ বিজেপি সমর্থকের বাড়িতে আসেন দলের রাজ্য নেতারা। শাসক দলের অত্যাচারের ক্ষেত্রে পুলিশ ‘নীরব দর্শক’ বলে অভিযোগ তুলেছেন তাঁরা। জেলা পুলিশের এক কর্তা বলেন, “ঘটনার পর অভিযুক্তেরা ঘরছাড়া। তাদের খোঁজ চলছে।” এ বিষয়ে তৃণমূলের মথুরাপুরের প্রার্থী চৌধুরী মোহন জাটুয়া মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন