Coronavirus

Coronavirus: অভিষেকের হস্তক্ষেপে ২ সপ্তাহে ডায়মন্ড হারবারে সংক্রমণ হার ২০% থেকে ১%, দাবি জেলাশাসকের

জেলাশাসকের দাবি, ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে করোনাকে অনেকটাই কমিয়ে আনা গিয়েছে এই এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ০০:৩০
Share:

—ফাইল চিত্র

দু’সপ্তাহের মধ্যে করোনা সংক্রমণের হার ডায়মন্ড হারবারে অনেকটাই কমে গিয়েছে বলে দাবি জেলাশাসক পি উলগানাথনের। তাঁর দাবি, ২০% থেকে কমে সংক্রমণের হার এখন ১% হয়ে গিয়েছে।

ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ক’দিন আগে পর্যন্ত শ’দেড়েক চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ৭৫ শতাংশ সুস্থ হয়ে গিয়েছেন। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা চলছে।

Advertisement

জেলাশাসকের দাবি, ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে করোনাকে অনেকটাই কমিয়ে আনা গিয়েছে এই এলাকায়। তিনি মনে করেন ডায়মন্ড হারবারে যে ভাবে করোনার গতি রোধ করা হয়েছে তা দৃষ্টান্ত হয়ে উঠতে পারে।

আরও পড়ুন:

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডায়মন্ড হারবার স্বাস্থ্যজেলার কাকদ্বীপ ও ডায়মন্ড হারবার দুই মহকুমা এলাকায় বর্তমানে ১৮ বছরের ঊর্ধ্বে জনসংখ্যা প্রায় ২৫ লক্ষ। এদের মধ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৮৩৬ জন। অধিকাংশের বাড়িতে রেখেই চিকিৎসা চলছে। আগে প্রতিদিন করোনা পরীক্ষায় ৬০-৬৫ জন আক্রান্ত হচ্ছিলেন। এখন সখ্যাটা কমে ৫০ জনে দাঁড়িয়েছে। ডায়মন্ড হারবার ও কাকদ্বীপ মহকুমা কোভিড হাসপাতালে কিছু আক্রান্ত ভর্তি রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন