train

Weather: বৃহস্পতির রাত থেকে ভাসতে পারে দক্ষিণবঙ্গ, বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ

বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে। তা নিম্নচাপ হতে পারে শুক্রবার। তার প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১২:৩৬
Share:

শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা। প্রতীকী চিত্র।

বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। তার জেরে বৃহস্পতিবারের রাত থেকে বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের। বর্ষণ পরিস্থিতির কথা মাথায় রেখে উপকূলবর্তী এলাকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement

বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে একটু একটু করে। তা নিম্নচাপের আকার ধারণ করতে পারে শুক্রবার। তবে সেই নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গে। শুক্রবার কলকাতা-সহ রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এর পাশাপাশি সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদেরও। শুক্র এবং শনিবার উপকূলবর্তী এলাকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে, গভীর সমুদ্রে যাঁরা গিয়েছেন তাঁদেরও ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং ঝাড়গ্রামের কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ওই একই জেলাগুলিতে শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন