SFI

নিয়োগের দাবিতে বাম ছাত্র-যুবর অভিযানে ধুন্ধুমার, ভাঙল ব্যারিকেড, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ধর্মতলায়

পুরসভায় ২৯ হাজার শূন্যপদে নিয়োগের পাশাপাশি একগুচ্ছ দাবিতে বৃহস্পতিবার কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু করে বাম ছাত্র-যুবের একাধিক সংগঠন। ধর্মতলা এলাকায় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তিও হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩১
Share:

বাম ছাত্র-যুবর কর্পোরেশন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি। নিজস্ব চিত্র।

বামপন্থী ছাত্র-যুব সংগঠনগুলির ডাকে কলকাতা পুরনিগম অভিযান ঘিরে বৃহস্পতিবার দুপুরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল ধর্মতলা এলাকায়। পুলিশের ব্যারিকেড ভেঙে পুরসভার দিকে এগোতে শুরু করেন মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ অন্য বাম ছাত্র-যুব নেতৃত্ব। তাঁদের বাধা দেয় পুলিশ। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা।

Advertisement

২৯ হাজার শূন্যপদে অবিলম্বে নিয়োগ-সহ একগুচ্ছ দাবিতে বৃহস্পতিবার কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু করে এসএফআই, ডিওয়াইএফআই-সহ বাম ছাত্র যুবদের একাধিক সংগঠন। মিছিল নিউ মার্কেট থানা এলাকার পৌঁছলে পুলিশ ব্যারিকেড দিয়ে মিছিল আটকানোর চেষ্টা করে। প্রথম ব্যারিকেড ভেঙে এগিয়ে যান আন্দোলনকারীরা। তখনই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় শহরের প্রাণকেন্দ্রে।

পুলিশের কাছে বাধা পেয়ে ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, ‘‘পুলিশ গুন্ডাতে পরিণত হয়েছে। পুলিশের জনতার রক্ষক নয়, ভক্ষকের ভূমিকা পালন করছে। আমাদের দাবি, দ্রুত নিয়োগের। আমরা চেয়েছিলাম স্মারকলিপি জমা দিতে। কিন্তু পুলিশ আমাদের কর্পোরেশনে গিয়ে স্মারকলিপি পর্যন্ত জমা দিতে দিল না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন