Kolkata Metro Fire

রবীন্দ্র সদন মেট্রো স্টেশনে আগুন-আতঙ্ক, কালো ধোঁয়ায় ভরে ওঠে স্টেশন চত্বর, পরিষেবা স্বাভাবিক

সকাল সাড়ে সাতটা নাগাদ মেট্রো স্টেশনের উপরের রিজ়ার্ভেশন অফিসের কুলিং টাওয়ারে আগুন লাগে বলে মেট্রো আধিকারিক সূত্রে খবর। পরে সেই ধোঁয়া মেট্রো সুড়ঙ্গপথে ছড়িয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ০৮:১৫
Share:

প্রতীকী ছবি।

কলকাতার রবীন্দ্র সদন মেট্রো স্টেশনে আগুন-আতঙ্ক। বুধবার সকাল সাড়ে সাতটা নাগাদ মেট্রো স্টেশনের উপরের রিজ়ার্ভেশন অফিসের কুলিং টাওয়ারে আগুন লাগে বলে মেট্রো আধিকারিক সূত্রে খবর। চারদিকে কালো ধোঁয়ায় ভরে যায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। মেট্রো চলাচল অবশ্য স্বাভাবিক ছিল। তবে ধোঁয়া দেখে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়।

Advertisement

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, রিজ়ার্ভেশন অফিসের কুলিং টাওয়ারে আগুন লেগেছে। তিনি বলেন, ‘‘যাত্রীরা সকলে সুরক্ষিত। যাত্রী পরিষেবার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। রিজ়ার্ভেশন অফিসের উপরে থাকা কুলিং টাওয়ার থেকে আগুন লেগেছে। সেই ধোঁয়া মেট্রো স্টেশন চত্বরে দেখা যায়। যাত্রীদের অনুরোধ করছি তাঁরা যেন আতঙ্কিত না হন।’’

ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছায়। সাড়ে আটটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। দোতলার যেখানে আগুন লেগেছিল, দ্রুত তার উৎসস্থলে পৌঁছতে পারেন দমকল কর্মীরা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে আগুন লাগে। পরে সেই ধোঁয়া মেট্রো সুড়ঙ্গপথে ছড়িয়ে যায়। ধোঁয়া বার করার জন্য অফিসের জানলা ভাঙা হয়। ঘটনাস্থলে উপস্থিত এক দমকল আধিকারিক জানিয়েছেন, সাড়ে আটটার কিছু পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

সকাল আটটায় রিজ়ার্ভেশন অফিস খোলার কথা। কিন্তু তার আগেই আগুন লেগে যাওয়ায় আতঙ্ক ছড়িয়েছিল। আগুন লাগার সময় অফিসের ভিতর কেউ ছিলেন না। আগুন লাগার ফলে অফিসের ভিতরের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র দলা পাকিয়ে গিয়েছে। দোতলায় আগুন লাগলেও সেই ধোঁয়া ছড়িয়ে পড়ে তিন তলায়।

রেলের এক আধিকারিকের কথায়, ‘‘এই আগুন প্রথমে স্টেশনে উপস্থিত আরপিএফ কর্মীদের নজরে আসে। তাঁদের তৎপরতায় আগুন ছড়াতে পারেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন