Airport

রাজ্যে লকডাউন ২৫ ও ২৯ জুলাই, বন্ধ থাকবে কলকাতার উড়ান পরিষেবাও

গত কাল অর্থাৎ বৃহস্পতিবার উড়ান বা ট্রেন চালানোর অনুমতি রাজ্য সরকার দিচ্ছে না বলে জানিয়েছিলেন মুখ্যসচিব রাজীব সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ২০:৪৭
Share:

সুনসান বিমানবন্দর। নিজস্ব চিত্র।

লকডাউনের দিন কলকাতায় উড়ান চলাচল করে। তা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল শনিবার এবং পরের বুধবার অর্থাৎ ২৫ ও ২৯ জুলাই রাজ্যে জুড়ে লকডাউন থাকবে তা আগেই জানিয়েছিল নবান্ন। ওই দু’দিন উড়ান পরিষেবা কলকাতায় বন্ধ থাকবে বলে এ বার জানিয়ে দিল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। কলকাতা বিমানবন্দরে কোনও উড়ান ওঠা-নামা করবে না ওই দুই লকডাউনের দিন।

Advertisement

গত কাল অর্থাৎ বৃহস্পতিবার উড়ান বা ট্রেন চালানোর অনুমতি রাজ্য সরকার দিচ্ছে না বলে জানিয়েছিলেন মুখ্যসচিব রাজীব সিংহ। কিন্তু ওই দিন কলকাতায় শুধু বিমান ওঠা-নামা করেনি, যাত্রীরা ট্যাক্সি এবং ভলভো বাসের সুবিধাও পেয়েছেন বলে জানা গিয়েছে। কলকাতায় ৮৪টি উড়ান ওঠা-নামা করেছে ওই দিন। সরকারের অনুমতি ছাড়া কী ভাবে কলকাতায় বিমান পরিষেবা চালু ছিল, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে।

যাত্রীদের ব্যাগপত্র স্যানিটাইজ করা হচ্ছে। ছবি:পিটিআই।

Advertisement

আরও পড়ুন: মানবদেহে করোনার টিকার প্রথম পরীক্ষা হল এইমসে

মুখ্যমন্ত্রী উষ্মা প্রকাশ করার পর রাজ্যের তরফে যোগাযোগ করা হয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সঙ্গে। লকডাউনকে মান্যতা দিয়ে আগামী দিনে যেন কলকাতায় কোনও বিমান ওঠা-নামা না করে সে বিষয়ে বলা হয়। এর পরেই মন্ত্রকের তরফে শুক্রবার টুইট করে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণা করা হয়েছে। সে কারণে ২৫ এবং ২৯ জুলাই কলকাতা বিমানবন্দরে সব রকমের পরিষেবা আপাতত স্থগিত করা হল। রাজ্যের অনুরোধেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন