‘নারদ’-এর দিনে পদযাত্রা

এর আগে বহু বার শিলিগুড়ি এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পদযাত্রায় এই প্রথম। ক্ষমতায় আসার পরে এসজেডিএ কেলেঙ্কারির কাদার ছিটে লেগেছে তৃণমূলের গায়ে, যে অভিযোগের ধাক্কায় এ বার টিকিটই পেলেন না রুদ্রনাথ ভট্টাচার্য। এ দিনের পদযাত্রা সে সব পিছনে ফেলে দলের ভাবমূর্তি উজ্জ্বল করতেই। অথচ ঘটনাচক্রে এ দিনই আর এক দুর্নীতি, নারদ ঘুষ কেলেঙ্কারির অভিযোগে তপ্ত রাজ্য রাজনীতি। দুই দুর্নীতি, তাই নিয়ে আলোচনা এবং এ দিনের পদযাত্রা, সব মিলিয়ে এক নজরে আনন্দবাজারের প্রতিবেদন।এর আগে বহু বার শিলিগুড়ি এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পদযাত্রায় এই প্রথম। ক্ষমতায় আসার পরে এসজেডিএ কেলেঙ্কারির কাদার ছিটে লেগেছে তৃণমূলের গায়ে, যে অভিযোগের ধাক্কায় এ বার টিকিটই পেলেন না রুদ্রনাথ ভট্টাচার্য। এ দিনের পদযাত্রা সে সব পিছনে ফেলে দলের ভাবমূর্তি উজ্জ্বল করতেই। অথচ ঘটনাচক্রে এ দিনই আর এক দুর্নীতি, নারদ ঘুষ কেলেঙ্কারির অভিযোগে তপ্ত রাজ্য রাজনীতি। দুই দুর্নীতি, তাই নিয়ে আলোচনা এবং এ দিনের পদযাত্রা, সব মিলিয়ে এক নজরে আনন্দবাজারের প্রতিবেদন।

Advertisement
শেষ আপডেট: ১৫ মার্চ ২০১৬ ০২:২৩
Share:

তখন হিলকার্ট রোড ধরে এগিয়ে চলেছে তৃণমূল নেত্রীর পদযাত্রা। তাঁকে দেখতে ভিড় রাস্তা জুড়ে। সোমবার তোলা বিশ্বরূপ বসাকের ছবি।

Advertisement

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন