Rabindranath Ghosh

Rabindranath Ghosh: কোচবিহার পুরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হলেন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

বুধবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে মনোনয়ন দাখিল করেন তিনি। পুরভোটে ৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হলেন রবীন্দ্রনাথ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ২২:০৫
Share:

শেষ পর্যন্ত কোচবিহার পুরসভায় প্রার্থী হলেন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

শেষ পর্যন্ত কোচবিহার পুরসভায় প্রার্থী হলেন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বুধবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে মনোনয়ন দাখিল করলেন তিনি। পুরভোটে ৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হলেন রবীন্দ্রনাথ। মনোনয়ন দাখিলের পর তিনি বলেন, ‘‘শুধু ৮ নম্বর ওয়ার্ডই নয়, আমি কোচবিহার পুরসভার ২০টি ওয়ার্ডেই তৃণমূল প্রার্থীদের জয়ী করা জন্য লড়াই করব।’’

প্রসঙ্গত, বিধানসভা ভোটে নাটাবাড়ি থেকে ভোটে লড়াই করে বিজেপি প্রার্থী মিহির গোস্বামীর কাছে পরাজিত হয়েছিলেন রবীন্দ্রনাথ। বিধানসভা ভোট পর্যন্ত নাটাবাড়ি বিধানসভা এলাকার ভোটার ছিলেন। কিন্তু সম্প্রতি তিনি কোচবিহার পুরসভা এলাকার ভোটার হন। তখনই ইঙ্গিত মিলেছিল তাঁর প্রার্থী হওয়ার।

কিন্তু গত শুক্রবার তৃণমূল প্রার্থী তালিকা প্রকাশ পেলে দেখা যায় মনোনয়ন পাননি রবীন্দ্রনাথ। কিন্তু পরে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী ও মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের স্বাক্ষর করা ও দলীয় সিলমোহর থাকা প্রার্থী তালিকা কোচবিহার তৃণমূল নেতৃত্বের কাছে পৌঁছানোর পর দেখা যায় তাতে নাম রয়েছে রবীন্দ্রনাথের। বুধবার ৮ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিলের পর চেনা সুরে প্রাক্তন মন্ত্রী জানিয়েছেন, শুধু তিনি নন, দলের সব প্রার্থীই জিতবেন। প্রথম তালিকায় নাম থাকা অর্চনা ওঝাকে সরিয়ে তৃণমূল তাঁকে প্রার্থী করেছে।

Advertisement

প্রসঙ্গত, ২০১১ সালের নাটাবাড়ি থেকে জিতে প্রথম বার বিধায়ক হন রবীন্দ্রনাথ। ২০১৬ সালে ওই কেন্দ্র থেকে জিতেই বিধায়ক হয়ে মন্ত্রিসভায় স্থান পান তিনি। উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী করা হয় তাঁকে। কিন্তু ২০২১ সালের ভোট পরাজিত হন। আর সেই পরাজয়ের ১০ মাস পরেই ফের ভোটযুদ্ধে অবতীর্ণ রবীন্দ্রনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন