Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত আবার বেড়ে ৯০০ ছুঁই ছুঁই, বাড়ল সংক্রমণের হারও, মৃত্যু ২৮

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮৪ জন। কলকাতায় আক্রান্ত ১০২।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩২
Share:

গ্রাফিক: সনৎ সিংহ

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আবার বেড়ে পৌঁছে গেল ৯০০-র কাছে। মঙ্গলবারই কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছিল। বুধবার তা সামান্য কমলেও ১০০-র উপরেই রইল। উত্তর ২৪ পরগনাতেও নতুন সংক্রমণ আবার ১০০ পার করল। রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণের হারও। তবে দুই শতাংশের নীচে রয়েছে। অন্য দিকে, দৈনিক মৃত্যুর সংখ্যা কমে নামল ৩০-এর নীচে।

Advertisement

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৮৪ জন। কলকাতায় আক্রান্ত ১০২ এবং উত্তর ২৪ পরগনায় ১৩২ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে জেলাভিত্তিক তালিকায় আবার কলকাতাকে পিছনে ফেলে শীর্ষে উঠে এল উত্তর ২৪ পরগনা। সংক্রমণ সামান্য বাড়ল হাওড়া ও হুগলিতে। তবে কমল দক্ষিণ ২৪ পরগনায়। নদিয়ায় দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে হয়েছে ৭৯। অন্য দিকে, উত্তরবঙ্গের জলপাইগুড়িতে আক্রান্তের সংখ্যা সামান্য বা়ডলেও কমেছে দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।

রাজ্যে শেষ ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ২৮ জনের। এর মধ্যে কলকাতায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনা ও জলপাইগুড়িতে ৪ জন করে কোভিড রোগীর প্রাণ গিয়েছে। বুধবার সংক্রমণমুক্ত হয়েছেন ১ হাজার ৪৭০ জন। রাজ্যে দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ১.৮৯ শতাংশ। রাজ্যে সব জেলায় সংক্রমণের হার পাঁচ শতাংশের নীচে। সব চেয়ে বেশি দার্জিলিঙে এবং সব চেয়ে কম দক্ষিণ ২৪ পরগনায়। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ১৫ হাজার ৩৯৫।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন