WB Governor

Jagdeep Dhankhar: বিএসএফ-রাজ্য পুলিশ সুষ্ঠু সমন্বয়ের লক্ষ্যে দ্রুত পদক্ষেপ করুন, মুখ্যসচিব-স্বরাষ্ট্রসচিবকে রাজ্যপাল

শনিবার বিকেল ৪টে ৫০ নাগাদ রাজভবনে প্রবেশ করেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সন্ধে ৬টা নাগাদ রাজভবনের পশ্চিম গেট দিয়ে তাঁরা বেরিয়ে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৯:১২
Share:

বিএসএফ ছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে টুইটে জানিয়েছেন রাজ্যপাল।  ফাইল ছবি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সাম্প্রতিক নির্দেশিকার প্রেক্ষিতে বিএসএফ ও রাজ্য পুলিশের মধ্যে সুষ্ঠু সমন্বয় সাধন নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা। প্রায় এক ঘণ্টা ধরে তাঁদের বৈঠক চলে। বৈঠক শেষে টুইট করেন রাজ্যপাল।

'বিএসএফ-এর সঙ্গে রাজ্য পুলিশের সমন্বয়ের লক্ষ্যে পদক্ষেপ করুন'-- বৈঠকে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ দেন রাজ্যপাল। প্রায় এক ঘণ্টা বৈঠক চলে। শনিবার বিকেল ৪টে ৫০ নাগাদ রাজভবনে প্রবেশ করেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। সন্ধে ৬টা নাগাদ রাজভবনের পশ্চিম গেট দিয়ে তাঁরা বেরিয়ে নবান্ন ফেরেন। এ ছাড়াও আরও বিভিন্ন বিষয় নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে টুইটে জানিয়েছেন রাজ্যপাল।

Advertisement

সম্প্রতি বিএসএফ নিয়ে উত্তপ্ত হয়েছে রাজ্য রাজনীতি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নয়া বিজ্ঞপ্তির পর তা নিয়ে আপত্তি জানান পশ্চিমবঙ্গ ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় চিঠি দেন প্রধানমন্ত্রীকে। সম্প্রতি দুই দিনাজপুরের প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী এ নিয়ে মন্তব্য করেন। তার পরই টুইটে তা নিয়ে অসন্তোষ উগরে দেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় চিঠি দেন। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠির জবাব আসে প্রবীণ তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের তরফ থেকে। পত্রপাঠ রাজভবন তার জবাব দেয়। তার পর রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে তলব করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন