Medical College and Hospital

National Medical College: ‘বেতন না বাড়লে কাজ নয়’, ঠিকা কর্মীদের কাজ বন্ধ ন্যাশনাল মেডিক্যালে

গত বিধানসভা ভোটের আগেও এই বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের কাছে দাবিপত্র পেশ করেছিলেন তাঁরা। ভোট মেটার পর দু’মাস কেটে গেলেও সেই দাবি পূরণ হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২১ ১০:২৩
Share:

—নিজস্ব চিত্র।

বেতন বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন পার্কসার্কাসের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের গ্রুপ ডি-র কর্মচারীরা। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তাঁদের দীর্ঘ দিনের দাবি, একই ধরনের কাজে গ্রুপ ডি অর্থাৎ চুক্তিভিত্তিক কর্মীদের সমবেতন দেওয়া হোক। সেই দাবি না মানায় বৃহস্পতিবার সকাল থেকে তাঁরা কাজ বন্ধ করে দিয়েছেন। তার ফলে হাসপাতালে কাজকর্ম ব্যাহতও হচ্ছে। তবে কর্তৃপক্ষের আশা, আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে ফেলা যাবে।

Advertisement

ঠিকাকর্মীদের একাংশের বক্তব্য, সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনের আগেও এই বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের কাছে দাবিপত্র পেশ করেছিলেন তাঁরা। কিন্তু ভোটের ফল প্রকাশের পর দু’মাস কেটে যাওয়া সত্ত্বেও দাবি পূরণ না হওয়ায় প্রতিবাদে নেমে নিজেদের কাজকর্ম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। বিক্ষোভে অংশ নেওয়া এক কর্মী বৃহস্পতিবার বলেন, ‘‘কারও বেতন সাড়ে ৭ হাজার। কারও বেতন ১০ হাজার। এই মাইনেতে চলছে না। সকালে যাঁরা ওয়ার্ডে কাজ করেন, তাঁদের বেতন সাড়ে ১০ হাজার করা হলেই আমরা ফের কাজ চালু করব।’’

প্রসঙ্গত, মূলত হাসপাতালের ওয়ার্ডেরই কাজকর্ম করে থাকেন গ্রুপ ডি কর্মীরা। কোভিড পরিস্থিতির মধ্যে হাসপাতালের কাজ বন্ধ হয়ে গেলে রোগীরা বড় সমস্যায় পড়তে পারেন। ন্যাশনাল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ সূত্রের খবর, বিষয়টি নিয়ে আলাপ আলোচনা চালিয়ে সমস্যা মেটানোর চেষ্টা করা হবে। তবে কখন সেই আলোচনা শুরু হবে এবং তার ফল কী হবে, তা বৃহস্পতিবার সকাল গড়ানো পর্যন্ত স্পষ্ট নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন