gyanwant singh

Gyanwant Singh: ইডির ডাকে জ্ঞানবন্ত দিল্লি গেলেন না, সময় চেয়ে আবেদন, জল্পনায় বাকি সাত পুলিশকর্তা

রাজ্যের স্বরাষ্ট্র দফতরের এক কর্তা জানিয়েছেন, তিনি যে যেতে পারবেন না সেটা আগেই ইডিকে চিঠি দিয়ে জানিয়েছেন জ্ঞানবন্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৮:৪৫
Share:

সোমবার দিল্লি যাওয়ার কথা ছিল রাজ্য পুলিশের এডিজি (এসটিএফ) জ্ঞানবন্ত সিংহের।

রাজ্যের আট আইপিএস কর্তাকে কয়লাকাণ্ডে তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এক এক দিন এক এক জনকে তলব করা হয়েছে। সোমবার যাওয়ার কথা ছিল রাজ্য পুলিশের এডিজি (এসটিএফ) জ্ঞানবন্ত সিংহের। কিন্তু তিনি দিল্লিতে যাননি বলেই নবান্ন সূত্রে জানা গিয়েছে। রাজ্যের স্বরাষ্ট্র দফতরের এক কর্তা জানিয়েছেন, তিনি যে যেতে পারবেন না সেটা আগেই ইডিকে চিঠি দিয়ে জানিয়েছেন জ্ঞানবন্ত। জানা গিয়েছে, সাত দিন সময় চেয়েছেন তিনি। তবে কী কারণ দেখিয়ে তিনি সময় চেয়েছেন তা জানাননি স্বরাষ্ট্র দফতরের ওই সূত্র।

Advertisement

ইডি তলব করা আইপিএসদের মধ্যে জ্ঞানবন্ত ছাড়াও রয়েছেন শ্যাম সিংহ, রাজীব মিশ্র, তথাগত বসু, সুকেশ জৈন, ভাস্কর মুখোপাধ্যায়, এস সেলভামুরুগন ও কোটেশ্বর রাও। মঙ্গলবার তলব করা হয়েছে আর এক আইপিএস কোটেশ্বর রাওকে। ২৪ অগস্ট শ্যাম সিংহ, ২৬ অগস্ট রাজীব মিশ্র, ২৯ অগস্ট সুকেশ জৈন, ৩০ অগস্ট তথাগত বসু, ৩১ অগস্ট ভাস্কর মুখোপাধ্যায়কে তলব করেছে ইডি ৷ জ্ঞানবন্ত হাজিরা এড়িয়ে যাওয়ায় তাঁরাও জিজ্ঞাসাবাদের জন্য নির্দিষ্ট দিনে দিল্লি যাবেন কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে প্রশাসনিক মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন