অহলুওয়ালিয়ার ইস্তফা দাবি হরকার

কলকাতা থেকে পাহাড়ে ফিরেই সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার পদত্যাগ দাবি করলেন কালিম্পংয়ের বিধায়ক হরকাবাহাদুর ছেত্রী। বৃহস্পতিবার বিকেলে বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি অভিযোগ করেন, গোর্খাল্যান্ডের দাবি থেকে সরে এসেছেন দার্জিলিঙের সাংসদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৫ ০৩:২১
Share:

হরকাবাহাদুর ছেত্রী। বৃহস্পতিবার শিলিগুড়িতে। ছবি: বিশ্বরূপ বসাক।

কলকাতা থেকে পাহাড়ে ফিরেই সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার পদত্যাগ দাবি করলেন কালিম্পংয়ের বিধায়ক হরকাবাহাদুর ছেত্রী। বৃহস্পতিবার বিকেলে বাগডোগরা বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি অভিযোগ করেন, গোর্খাল্যান্ডের দাবি থেকে সরে এসেছেন দার্জিলিঙের সাংসদ। হরকা বলেন, ‘‘মোর্চার সহযোগিতা নিয়ে অহলুওয়ালিয়া সাংসদ হয়েছেন। মোর্চার একমাত্র দাবি ছিল, গোর্খাল্যাণ্ড। কিন্তু মোর্চা ও সাংসদ দু’জনেই এখন এই দাবি নিয়ে নীরব। এই অবস্থায় তাঁর উচিত নৈতিক ব্যর্থতা স্বীকার করে পদত্যাগ করা।’’

Advertisement

তবে তাঁর এই বক্তব্যকে যুক্তিহীন বলে দাবি করেছেন অহলুওয়ালিয়া। তিনি বলেন, ‘‘ওঁর বোঝা উচিত আমি একটি দলের সদস্য। আমাকে আমার দলীয় নীতি মেনে চলতে হয়। দলের নির্দেশ ছাড়া কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।’’

সদ্য দল থেকে পদত্যাগ করা কালিম্পংয়ের বিধায়ক এদিন মোর্চার বিভিন্ন কাজকর্ম নিয়েও সরব ছিলেন। তিনি বলেন, ‘‘মোর্চা গোর্খাল্যাণ্ডের দাবি থেকে সরে গিয়ে মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। তাই আমি তাঁদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি।’’ এমনকী রাজ্যে ও কেন্দ্রের বহু প্রকল্পের টাকা ভুয়ো কাজ দেখিয়ে মোর্চা নেতারা তুলে নিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর অভিযোগ, ‘‘এতে অনেক জিটিএ সদস্য ও নেতারা জড়িত রয়েছেন। এই অনিয়মগুলি নিয়ে তদন্ত করার জন্য রাজ্য সরকারকে অনুরোধ করব ।’’ এ বিষয়ে জানতে চাইলে মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি মন্তব্য করতে চাননি।

Advertisement

কালিম্পংকে জেলা করার জন্য তিনি আন্দোলনে নামবেন ও জনমত তৈরি করবেন বলে জানিয়েছেন। এ ব্যাপারে মুখ্যমন্ত্রী খতিয়ে দেখার আশ্বাস পাওয়া গিয়েছে বলে তিনি জানিয়েছেন। তবে তৃণমূলে যোগ দেওয়া বা নতুন দল তৈরি নিয়ে এখনও তিনি মনস্থির করেননি বলে জানান হরকাবাহাদুর ছেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন