Narayan Debnath

Narayan Debnath health update: নারায়ণ দেবনাথের অবস্থার সামান্য উন্নতি, তবে বিপদ এখনও কাটেনি, জানালেন চিকিৎসকরা

এইদিন তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, শারীরিক পরিস্থিতির উন্নতি হলে আগামিকাল তাঁর আরও কিছু পরীক্ষা করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১২:৪০
Share:

বিপদ এখনও কাটেনি নারায়ণ দেবনাথের। ফাইল চিত্র ।

ভেন্টিলেশনে দেওয়ার পরে নারায়ণ দেবনাথের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হল । ভেন্টিলেশনে দেওয়ার পর তিনি আগের থেকে স্থিতিশীল আছেন। তবে এখনও আশঙ্কা কাটেনি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। ভেন্টিলেশনে দেওয়ার পর থেকে শরীরে অক্সিজেনের মাত্রাও বেড়ে ৯৯ শতাংশ হয়েছে।

Advertisement

তবে রক্তচাপ এখনও ক়ৃত্রিম উপায়েই নিয়ন্ত্রণ করা হচ্ছে। নল-এর মাধ্যমে খাবারও খাচ্ছেন বাংলা কমিকসের এই প্রবাদপ্রতিম স্রষ্টা। প্রস্রাব করার মাত্রাও আগের থেকে ভাল। এইদিন তিনি চিকিৎসকদের সঙ্গে কথাও বলেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, শারীরিক পরিস্থিতির উন্নতি হলে আগামিকাল তাঁর আরও কিছু পরীক্ষা করা হবে।

এর আগে শনিবার পর্যন্ত তিনি বাইপ্যাপ সাপোর্টে ছিলেন। কিন্তু তাতেও শরীরে অক্সিজেনের মাত্রা ক্রমশ কমছিল। বাড়ছিল কার্বন ডাই অক্সাইডের পরিমাণ। ঝুঁকি না নিয়ে শনিবার রাত থেকেই তাঁকে ভেন্টিলেশনে রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

Advertisement

৯৭ বছরের নারায়ণ দেবনাথ অনেক দিন থেকেই বয়সজনিত নানা সমস্যায় ভুগছিলেন। আগেও একাধিক বার চিকিৎসার জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ বারের সমস্যা আরও গুরুতর বলে মনে করছেন চিকিৎসকরা।

মেডিসিন বিশেষজ্ঞ সমরজিৎ নস্করের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। এ ছাড়াও বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়েও তাঁর জন্য একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন