COVID-19

COVID-19: করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কায় বিশেষজ্ঞ কমিটি গড়ল স্বাস্থ্য ভবন, বুধবার হবে প্রথম বৈঠক

রাজ্যের সার্বিক করোনা চিকিৎসার উপর নজর রাখবে এই কমিটি। একইসঙ্গে রাজ্যে করোনা চিকিৎসার পরিকাঠামো জোরদার করতে কমিটি পরামর্শও দেবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২১ ১৪:০৫
Share:

করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় রাজ্যের বিশেষজ্ঞ কমিটি। ফাইল ছবি

করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা মাথায় রেখে প্রস্তুতি শুরু করে দিল স্বাস্থ্য ভবন। গঠন করা হল ১০ সদস্যের বিশেষজ্ঞ কমিটি। এই কমিটিতে সংক্রামক রোগ বিশেষজ্ঞ, মেডিসিন, ক্রিটিক্যাল কেয়ার, যকৃৎ সংক্রান্ত রোগ বিশেষজ্ঞরা রয়েছেন। রাজ্য করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় চিকিৎসা এবং হাসপাতাল পরিকাঠামো বাড়াতে কী কী পদক্ষেপ করতে হবে তা ঠিক করবে এই কমিটি। বুধবার বিশেষজ্ঞ কমিটি স্বাস্থ্য ভবনে প্রথম বৈঠক করবে বলেও স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

Advertisement

দেড়-দু’মাসের মধ্যে দেশে করোনার তৃতীয় ঢেউ আসতে পারে। এমনই সতর্কবার্তা দিয়েছেন দিল্লির এমস-এর ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। প্রথম দুই ঢেউয়ের তুলনায় করোনার তৃতীয় ঢেউয়ে বেশি শিশু আক্রান্ত হতে পারে বলে মনে করা হচ্ছে। রাজ্যে শিশুদের জন্য হাসপাতাল ও চিকিৎসা পরিকাঠামো বাড়ানো হচ্ছে। পাশাপাশি এ বার সার্বিক করোনা চিকিৎসার উপর নজর রাখবে এই কমিটি। একইসঙ্গে রাজ্যে করোনা চিকিৎসার পরিকাঠামো জোরদার করতে কমিটি পরামর্শও দেবেন। এই কমিটিতে রয়েছেন এসএসকেএম হাসপাতালের চিকিৎসক জিকে ঢালি, অভিজিৎ চৌধুরী, সৌমিত্র ঘোষ-সহ পাঁচ চিকিৎসক। স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের সংক্রামক রোগ বিশেষজ্ঞ যোগীরাজ রায় এবং বিভূতি সাহা। বিসি রায় শিশু হাসপাতালের প্রিন্সিপাল চিকিৎসক দিলীপ পাল। আর জি কর হাসপাতালের চিকিৎসক জ্যোতির্ময় পাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন