weather

বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে ঘনীভূত নিম্নচাপ, রবিবার থেকেই বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের জেলাগুলিতে

রবিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১০-১২ দিন মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার বার্তা দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১০:১২
Share:

ফের বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।

কখনও রোদ, কখনও আবার কিছুটা মেঘলা আকাশ। শবিবার সকাল থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশের ছবিটা অনেকটা এ রকমই। কিন্তু হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার থেকেই পরিস্থিতি বদলাতে পারে। বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হওয়ায় আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি চলার সম্ভাবনা।

Advertisement

রাজ্যের দুই উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার পাশাপাশি পশ্চিম মেদিনীপুরে রবিবার ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। সোমবার ভারী বৃষ্টির তালিকায় যুক্ত হতে পারে কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং পূর্ব বর্ধমান। আগামী মঙ্গলবার পর্যন্ত চলতে পারে এমন পরিস্থিতি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মধ্য-পশ্চিম বঙ্গোপসাগর সংলগ্ন অন্ধ্রপ্রদেশ-ওড়িশা উপকূলের কাছে এখন অবস্থান করছে নিম্নচাপ। ক্রমশ সেটি শক্তি সঞ্চয় করে উত্তর অভিমুখে এগিয়ে আসছে। আগামী ২৪ ঘণ্টায় এটি আরও শক্তিবৃদ্ধি করতে পারে। রবিবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী জেলাগুলিতে ঝড়-বৃষ্টির কারণে আগামী ১০-১২ দিন মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার বার্তা দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন