Low Depression

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ, ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ১৪:০৪
Share:

আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে। ছবি-পিটিআই।

বৃষ্টি থেকে রেহাই নেই। ভাদ্রের শুরুতে আবারও নতুন করে একটি নিম্নচাপ ঘনীভূত হল বঙ্গোপসাগরে। তার জেরে আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে ঝমঝমিয়ে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরে নতুন করে একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। সে কারণে কলকাতা, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

ভারী বৃষ্টি হবে উপকূলবর্তী জেলাগুলিতে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে। নীচু এলাকায় জলমগ্ন হতে পারে। বাড়বে নদীর জলস্তরও। এই ক’দিন মৎসজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: প্রয়োজনে সেনা অভিযানে নামব, লাদাখের পরিস্থিতি নিয়ে চিনকে হুঁশিয়ারি রাওয়তের

গত সপ্তাহের শেষে বঙ্গোপসাগরের অন্য একটি নিম্নচাপের হাত ধরে বৃষ্টি হয়েছে। গত শনি ও রবিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। এ দিন সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তিও। বিকেলের পর দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ দিন থেকেই নতুন নিম্নচাপের ফলে ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হতে পারে বেশ কয়েকটি জেলায়।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টি চলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন