Head Mistress

High Court: শিক্ষকের বদলি প্রক্রিয়ায় বাধা, প্রধান শিক্ষিকাকে শাস্তি হাই কোর্টের, করা হল জরিমানা

এক শিক্ষক বদলির জন্য আবেদন করেন। কিন্তু নো অবজেকশন দেওয়ার নামে প্রক্রিয়াটি ঝুলিয়ে রাখেন স্কুলের প্রধান শিক্ষিকা ছবি দে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ০০:৪৭
Share:

কড়া নির্দেশ হাই কোর্টের ফাইল চিত্র।

স্কুলের এক শিক্ষকের বদলি প্রক্রিয়ায় বাধা দেওয়ায় শাস্তি পেতে হল পশ্চিম বর্ধমানের এক হাই স্কুলের প্রধান শিক্ষিকাকে। তাঁকে প্রধান শিক্ষিকার পদ থেকে সরিয়ে দেওয়া হল। সেই সঙ্গে করা হল আর্থিক জরিমানাও।

Advertisement

ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের গাঁধী মেমোরিয়াল স্কুলে। এক শিক্ষক বদলির জন্য আবেদন করেন। কিন্তু নো অবজেকশন দেওয়ার নামে প্রক্রিয়াটি ঝুলিয়ে রাখেন স্কুলের প্রধান শিক্ষিকা ছবি দে। শেষ পর্যন্ত আদালতের দ্বারস্থ হন ওই শিক্ষক। মঙ্গলবার হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ছবিকে প্রধান শিক্ষিকার পদ থেকে সরিয়ে দেওয়া হল। এ বার থেকে তিনি সহকারী শিক্ষিকার পদে কাজ করবেন। সেই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

সব জেলার ডি আই (ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর)-দের এই নির্দেশের কপি পাঠিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। ভবিষ্যতে যাতে কোনও স্কুলে এই ধরনের সমস্যা না হয় সে দিকে নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন