elephant

জঙ্গলমহলের সীমানা ছেড়ে এ বার হাতির হানা হুগলিতে, দাঁতাল তাড়াতে বৈঠক ডাকল বন দফতর

শনিবার সকালে চাষ জমির তদারকি করতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা হাতিটি দেখতে পান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং বন দফতরের কর্মীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১
Share:

হুগলির গ্রামে হাতির হানা। প্রতীকী চিত্র।

জঙ্গলমহলের সীমানা ছেড়ে এ বার হুগলির লোকালয়ে ঢুকে পড়ল দাঁতাল হাতি। শনিবার আরামবাগে দেখা গিয়েছে একটি দাঁতালকে। সঙ্গে একটি বাচ্চা হাতি রয়েছে বলেও ধারণা বন দফতরের। হাতির পায়ের চাপে কিছু জমির ফসল নষ্ট হয়েছে বলে দাবি স্থানীয় কৃষকদের।

Advertisement

শনিবার আরামবাগের কালীপুরের জঙ্গলে দেখা যায় ওই হাতিটিকে। সকালে জমির তদারকি করতে গিয়ে হাতিটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং বন দফতরের কর্মীরা। বনকর্মীদের মতে, ওই দাঁতালটি পশ্চিম মেদিনীপুরের দিক থেকে গোঘাট হয়ে ঢুকে পড়েছে আরামবাগে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকেছে হাতিটি। হঠাৎ লোকালয়ে হাতি ঢুকে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সতর্ক করে দেওয়া হয়েছে এলাকাবাসীকে।

আরামবাগের রেঞ্জ অফিসার আশরাফুল ইসলাম জানিয়েছেন, হাতিটিকে জঙ্গলে ফেরাতে বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে হুলা পার্টি ডাকা হয়েছে। সেইসঙ্গে অন্যান্য দলও আসবে বলে জানিয়েছেন তিনি। এর পর আলোচনা করে পদক্ষেপ করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন