Howrah Murder

অভিনেত্রী রিয়া খুনে গ্রেফতার স্বামী প্রকাশের ভাইও, নজরে প্রথম পক্ষের স্ত্রীর ‘ভূমিকা’ও

পুলিশ সূত্রে খবর, অজয়ের অভিযোগের ভিত্তিতে প্রকাশকে জিজ্ঞাসাবাদ করে রিয়ার সঙ্গে তাঁর দাম্পত্য জীবনের অশান্তির কথা জেনেছেন তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৫:১৮
Share:

রিয়া কুমারী হত্যাকাণ্ডে ধৃত তাঁর স্বামী প্রকাশ কুমার। নিজস্ব চিত্র।

গাড়িতে কলকাতায় আসার পথে ঝাড়খণ্ডের বাসিন্দা রিয়া কুমারীকে খুনের অভিযোগে গ্রেফতার আরও এক জন। হাওড়ার বাগনান থানার পুলিশ সূত্রে খবর, অভিনেত্রী রিয়ার পরিবারের লোকজন যাঁদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন, তাঁদের মধ্যেই ধৃত সন্দীপ কুমারের নাম ছিল। সম্পর্কে তিনি রিয়ার স্বামী প্রকাশ কুমারের ভাই বলেই জানা গিয়েছে পুলিশ সূত্রে।

Advertisement

বুধবার সকালে বাগনানের চন্দ্রপুরের কাছে মুম্বই রোডে দুষ্কৃতীদের গুলিতে রিয়া খুন হন বলে পুলিশের কাছে অভিযোগ করেন তাঁর স্বামী প্রকাশ। তাঁর দাবি, ছিনতাইয়ে বাধা দেওয়ায় গাড়িতে বসে থাকা স্ত্রীর উপর গুলি চালানো হয়। কিন্তু ওই রাতেই রিয়ার দাদা অজয় রানা বাগনান থানায় এসে প্রকাশের বিরুদ্ধেই এফআইআর করেন। তার ভিত্তিতেই পুলিশ প্রকাশকে গ্রেফতার করে। প্রকাশ ছাড়াও তাঁর প্রথম পক্ষের স্ত্রী সারদা বেদি এবং দুই ভাইয়ের নাম এফআইআরে রয়েছে বলে খবর তদন্তকারীদের সূত্রে।

অভিযোগে অজয় জানিয়েছিলেন, পনেরো বছর আগে প্রকাশ ও রিয়ার বিয়ে হয়। অতিরিক্ত পণের দাবিতে প্রকাশের পরিবারের লোকজন বহু দিন ধরেই রিয়ার উপর অত্যাচার চালাচ্ছিলেন। তারই পরিণতিতে খুন হতে হল রিয়াকে। অজয় দাবি করেছিলেন, ‘‘ছোটবেলা থেকে বোন নাচ-গান করত। সেই সূত্রেই প্রকাশের সঙ্গে পরিচয় এবং বিয়ে। বিয়ের পর বোন একটা দিনের জন্যেও শান্তি পায়নি। শেষ পর্যন্ত স্বামীর হাতেই ওকে খুন হতে হল।’’

Advertisement

পুলিশ সূত্রে খবর, অজয়ের অভিযোগের ভিত্তিতে প্রকাশকে জিজ্ঞাসাবাদ করে রিয়ার সঙ্গে তাঁর দাম্পত্য জীবনের অশান্তির কথা জেনেছেন তদন্তকারীরা। রিয়া ছিলেন প্রকাশের দ্বিতীয় পক্ষের স্ত্রী। গত বছর তিনি পুলিশের কাছে প্রকাশের বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগও দায়ের করেছিলেন। প্রথম পক্ষের স্ত্রীর সঙ্গেও প্রকাশের যোগাযোগ ছিল বলে পুলিশ জানতে পেরেছে। তদন্তকারীদের সূত্রটি জানিয়েছে, অজয় যে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন, তা খতিয়ে দেখতে এবং প্রকাশের বয়ানে যে অসঙ্গতি ধরা পড়েছে, তা যাচাই করতেই সন্দীপকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার সন্দীপকে উলুবেড়িয়া মহকুমা আদালতে হাজির করানো হয়। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। বিচারক তাঁকে ১১ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

শুক্রবারের শুনানি চলাকালীন রিয়া খুনে ভাই অজয়ের দিকে আঙুল তুলেছেন প্রকাশের বাবা ধনেশ্বর রাম। তিনি দাবি করেন, তাঁর ছেলে নির্দোষ। অজয় রিয়ার সঙ্গে প্রকাশের সম্পর্ক মেনে নিতে পারেননি। নাচ-গানের ভিডিয়ো তৈরি করাও পছন্দ করতেন না। ধনেশ্বরের আরও দাবি, রিয়া ও প্রকাশের মধ্যে বিবাহবিচ্ছেদ না হলে দু’জন এক জনকে খুন করারও হুমকি দিয়েছিলেন অজয়। ভাই-ই বোনকে খুন করে থাকতে পারে বলে বলে দাবি করেছেন প্রকাশের বাবা। তিনি জানান, অজয়ের বিরুদ্ধে পুলিশের কাছে পাল্টা অভিযোগ দায়ের করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন