Old woman

Police: পাশে দাঁড়াল চন্দননগর পুলিশের ‘স্পর্শ’, ফুটপাত থেকে বাড়ি ফিরলেন বৃদ্ধা

বিলা বিবির ঠিকানা ছিল উত্তরপাড়ার ফুটপাত। ঠান্ডায় রাস্তার ধারে বসে কাঁপতে দেখে তাঁকে কম্বল দেন স্থানীয়রা। খেতেও দিতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দননগর শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১৮:৫৬
Share:

বৃদ্ধাকে পরিবারের হাতে তুলে দিলেন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। নিজস্ব চিত্র

পাশে দাঁড়াল পুলিশের ‘স্পর্শ’। আর তার সাহায্যেই বছর খানেক পর হুগলির উত্তরপাড়ার ফুটপাত থেকে পাণ্ডুয়ায় নিজের বাড়িতে ফিরলেন বৃদ্ধা। রবিবার উত্তরপাড়ার একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা বিলা বিবি (৬৫) নামে ওই বৃদ্ধাকে তাঁর বাড়িতে ফিরিয়ে দেন।

Advertisement

বছর খানেক ধরে বিলার ঠিকানা ছিল উত্তরপাড়ার সিএ মাঠ, শক্তি সঙ্ঘ এলাকার ফুটপাত। কনকনে ঠান্ডায় রাস্তার ধারে বসে কাঁপতে দেখে তাঁকে কম্বল দেন স্থানীয়রা। খেতেও দিতেন। তাঁকে কয়েক বার হাসপাতালে ভর্তিও করানো হয়। এর পর স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা উত্তরপাড়া থানাকে বৃদ্ধার কথা জানায়। এর পর পাশে দাঁড়ায় চন্দননগর পুলিশের ‘স্পর্শ’। ওই মঞ্চের মাধ্যমে শহরের প্রবীণ এবং অসহায়দের সাহায্য করা হয়। উত্তরপাড়া থানার সাব ইন্সপেক্টর কৃষ্ণ চট্টোপাধ্যায় বলেন, ‘‘আমরা ওই বৃদ্ধার কথা উপর মহলে জানাই। এর পর তাঁর পরিবার সম্পর্কে খোঁজখবর শুরু হয়।’’

এর মধ্যেই শ্রীরামপুরের মহকুমা শাসক সম্রাট চক্রবর্তীও উত্তরপাড়ার পুলিশকে বিষয়টি দেখতে বলেন। পুলিশ খোঁজখবর করে জানতে পারে, হুগলিরই পাণ্ডুয়ায় ওই বৃদ্ধার বাড়ি। এ নিয়ে বছর খানেক আগে পাণ্ডুয়া থানায় নিখোঁজ ডায়রিও হয়। শুক্রবার পাণ্ডুয়ার সোমড়াগড়ি মসজিদতলায় তাঁর বাড়িতে পৌঁছে দেওয়া হয় বিলা বিবিকে।

Advertisement

বাড়ি পৌঁছে ছেলে ইয়ামিন আলিকে চিনতে পেরে কান্নায় ভেঙে পড়েন বিলা বিবি। বছর খানেক বাদে মাকে ফিরে পেয়ে খুশি ইয়ামিন বলেছেন, ‘‘মা হঠাৎ এক দিন বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল। তার পর অনেক খোঁজাখুঁজি করেছি। কিন্তু পাইনি। এ নিয়ে পুলিশে নিখোঁজ ডায়েরিও করা হয়। পুলিশ মাকে বাড়ি ফিরিয়ে দিল। আমি তাতে খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন