Hooghly

মাঝগঙ্গায় গিয়ে মদ্যপান, নৌকাবিহারে গিয়ে দুর্ঘটনা উত্তরপাড়ায়, সাঁতরে প্রাণ বাঁচালেন ছ’জন

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, হুগলির রিষড়া থেকে মঙ্গলবার বিকেলে পাঁচ জন একটি ডিঙি নৌকা করে গঙ্গাভ্রমণে বেরিয়েছিলেন। তাঁদের মধ্যে এক মহিলাও ছিলেন। মাঝিকে নিয়ে মোট ছ’জন ছিলেন ওই নৌকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ২১:৫০
Share:

ফেরিঘাট থেকে মাঝিরা গিয়ে উদ্ধার করেন ছ’জনকে। —নিজস্ব চিত্র।

নৌকাবিহারে গিয়ে চলছিল মদ্যপান। হঠাৎ দুর্ঘটনা। মাঝ গঙ্গায় একটি বার্জে ধাক্কা মেরে উল্টে গেল নৌকা। কোনও ক্রমে প্রাণ বাঁচালেন মাঝি-সহ ছ’জন। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কলকাতার অদূরে আড়িয়াদহ খেয়াঘাটের আশপাশে। ওই যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছেন স্থানীয়েরা।

Advertisement

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, হুগলির রিষড়া থেকে মঙ্গলবার বিকেলে পাঁচ জন একটি ডিঙি নৌকা করে গঙ্গাভ্রমণে বেরিয়েছিলেন। তাঁদের মধ্যে এক মহিলাও ছিলেন। মাঝিকে নিয়ে মোট ছ’জন ছিলেন ওই নৌকায়। সন্ধা ৭টা নাগাদ উত্তরপাড়া এবং আড়িয়াদহ ফেরিঘাটের মাঝামাঝি গঙ্গায় একটি বার্জে ধাক্কা মারে ওই নৌকাটি। গঙ্গায় তলিয়ে যায় নৌকাটি। গঙ্গায় পড়ে সাঁতার কেটে পারের দিকে আসার চেষ্টা করেন ছ’জন। দূর থেকে তা দেখে খেয়াঘাট থেকে লঞ্চে করে মাঝিরা গিয়ে একে একে সবাইকেই উদ্ধার করেন। খবর পেয়ে খেয়াঘাটে আসে উত্তরপাড়া থানার পুলিশ। তার পর ছ’জনকে থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানিয়েছে, পাঁচ জনই পূর্ব পরিচিত। নৌকাবিহারে বেরিয়ে দুর্ঘটনায় পড়েছিলেন। সবাইকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

নৌকাডুবির পর উদ্ধার হওয়া যাত্রীদের মধ্যে প্রদীপ চক্রবর্তী বলেন, ‘‘আমরা ঘুরতে বেরিয়েছিলাম। নৌকায় মদ্যপান করছিলাম। হঠাৎ যে কী হল! ওরা বলছিল, ‘আস্তে আস্তে!’ তার পর নৌকাটি পাল্টি খেয়ে গেল।’’ আর এক যাত্রী দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘সাড়ে ৪টে-৫টা নাগাদ আমরা বেরিয়ে ছিলাম রিষড়া থেকে। বন্ধুরা মিলে আসছিলাম। হঠাৎ বার্জের সঙ্গে ধাক্কা লাগল। ডিঙি নৌকায় গঙ্গাবিহারে বিপদ হতে পারে এটা জানা ছিল না। বেঁচে ফিরতে পারব আশা করিনি। একটা বড় নৌকা থেকে দড়ি ফেলে আমাদের বাঁচিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন