TMC

আসছে ‘নব জোয়ার’, সারাই হল বৈদ্যুতিক তার-খুঁটি

তৃণমূল সূত্রের খবর, পান্ডুয়ায় জিটি রোডের তেলিপাড়া থেকে কাকলি সিনেমাতলা পর্যন্ত অভিষেকের রোড-শো’য়ের কথা। এখানে জিটি রোডের উপর দিয়ে আড়াআড়ি ভাবে বিদ্যুতের তার এবং ইন্টারনেটের কেবল্‌ গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পান্ডুয়া শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ০৯:৪০
Share:

পান্ডুয়া জিটি রোডের ধারে বৈদ্যুতিক তার সরানোর কাজ চলছে। —নিজস্ব চিত্র।

হুগলিতে নব জোয়ার কর্মসূচির তৃতীয় তথা শেষ দিনে আজ, বুধবার ধনেখালি, পান্ডুয়া, বলাগড়ে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এই সব জায়গায় শাসক দলের পাশাপাশি প্রশাসনের তরফেও প্রস্তুতি ছিল তুঙ্গে।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, পান্ডুয়ায় জিটি রোডের তেলিপাড়া থেকে কাকলি সিনেমাতলা পর্যন্ত অভিষেকের রোড-শো’য়ের কথা। এখানে জিটি রোডের উপর দিয়ে আড়াআড়ি ভাবে বিদ্যুতের তার এবং ইন্টারনেটের কেবল্‌ গিয়েছে। অভিষেকের যাত্রাপথ বিঘ্নহীন করতে ওই সব তারের বিন্যাস ভাল ভাবে সাজানো হল। আড়াআড়ি ভাবে নয়, তার সাজানো হল রাস্তার দু’পাশে লম্বালম্বি ভাবে। সে জন্য নতুন করে বৈদ্যুতিক খুঁটিও বসানো হয়েছে।

এই কাজের জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে হয়। প্রচণ্ড গরমের মধ্যে সকাল ১০টা থেকে বেলা প্রায় ৩টে পর্যন্ত বিদ্যুৎহীন ছিল এই চত্বর। ব্লক তৃণমূল সভাপতি সঞ্জয় ঘোষ বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রোড-শো এর জন্য প্রস্তুতি সভায় আমরা প্রস্তাব রেখেছিলাম, জিটি রোডের উপর দিয়ে বিপজ্জনক বৈদ্যুতিক তার খুলে দেওয়ার জন্য। বিদ্যুৎ বণ্টন সংস্থা সেটা করল।’’

Advertisement

বিদ্যুৎ দফতরের এক আধিকারিক জানান, দীর্ঘ ৪০ বছরের বেশি সময় এ ভাবেই তার জিটি রোডের উপর দিয়ে দু’দিকে জোড়া ছিল। এর ফলে দুর্ঘটনাও ঘটেছে। বিশেষ করে কালীপুজো বা মহরমের শোভাযাত্রায় সমস্যা হত। এ বার স্থায়ী সমাধান হল। সঞ্জয়ের কথায়, ‘‘কালীপুজো, মহরম-সহ বিভিন্ন শোভাযাত্রায় বৈদ্যুতিক তারের জন্য আর সমস্যা হবে না।’’

বলাগড়ের মহিপালপুর পঞ্চায়েতের কামারপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে আজ ওই কর্মসূচির অধিবেশন। সেখানে তাঁবু পড়েছে। মঙ্গলবার এই পঞ্চায়েতের মালঞ্চ থেকে কামারপাড়া পর্যন্ত একই ভাবে বিদ্যুতের তার সাজানো হয়েছে। যে সব জায়গায় তার ঝুলে গিয়েছিল, তা তুলে দেওয়া হল। এর ফলে দফায় দফায় কয়েক বার লোডশেডিং হয়। রাস্তার ধারে গাছের ডালপালা ছাঁটা হয়েছে।

লোডশেডিংয়ের ফলে গরমে নাজেহাল অনেকে ক্ষোভ প্রকাশ করেন। এক মহিলার কথায়, ‘‘তীব্র গরম, তার উপরে লোডশেডিং। এত দিন বৈদ্যুতিক লাইন ঠিক করেনি। শাসক দলের কর্মসূচির জন্য করা হচ্ছে মানুষকে অসুবিধায় ফেলে।’’ বিডিও (বলাগড়) নীলাদ্রি সরকারের বক্তব্য, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জেড ক্যাটাগরির নিরাপত্তা রয়েছে। তাঁর কনভয় আসবে। সেই মতোই প্রস্তুতি নেওয়া হয়েছে।’’ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার সোমরা কার্যালয়ের এক আধিকারিক জানান, কয়েক দিন ধরেই রাস্তায় ঝুলে যাওয়া বৈদ্যুতিক তার, খুঁটি ঠিক করা হচ্ছে। বর্ষার আগে পর্যন্ত এই কাজ চলবে।

আজ, আরামবাগের তেলুয়া-ভেলিয়া মাঠে অভিষেকের সভা রয়েছে। মঙ্গলবার বেলা পৌনে৩টে নাগাদ ঝোড়ো হাওয়ায়সভাস্থলে ঢোকার মুখে একটি তোরণ ভেঙে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন