Art and Photograph Exhibition

তুলির টান, ভাস্কর্য আর ক্যামেরার ‘চোখে’ প্রকৃতির রঙের ছন্দোময় বিস্তার

অ্যাকাডেমি অফ আইন আর্টস-এর নর্থ এবং ওয়েস্ট গ্যালারিতে হল ছবি, ভাস্কর্য এবং আলোকচিত্রের মাধ্যমে প্রকৃতির রং তুলে ধরার প্রয়াস।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৪:১০
Share:

প্রদর্শনীতে বন্যপ্রাণের ছবি। নিজস্ব চিত্র।

আশির দশকের শেষ পর্বে রং-তুলি, ছেনি-বাটালি সঙ্গী করে পথচলা শুরু হয়েছিল তাঁদের। নব্বইয়ের দশকের গোড়ায় কলকাতার সরকারি প্রতিষ্ঠান ‘চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের’ চৌহদ্দি পেরিয়ে জীবনযুদ্ধে নেমে পড়েছিলেন তাঁরা।

Advertisement

প্রায় তিন দশক পর আবার একসঙ্গে শুরু হল নতুন যাত্রা। অ্যাকাডেমি অফ আইন আর্টস-এর নর্থ এবং ওয়েস্ট গ্যালারিতে। ছবি, ভাস্কর্য এবং আলোকচিত্রের মাধ্যমে প্রকৃতির রং তুলে ধরার প্রয়াসে। উদ্বোধন করলেন শিল্পী দীপক মুখোপাধ্যায় এবং শিল্প-ইতিহাসবিদ স্বাতী ভট্টাচার্য।

হাওড়ার বাগনানের শিল্পী সঞ্জয় সামন্ত এবং তাঁর সহপাঠী অপ্রতিম মুখোপাধ্যায়, অর্পিতা সরকার, অরূপ অধিকারী, বিদ্যুৎ মোদক, হরি সিন্‌হা, মোহন মজুমদার, নীলাঞ্জনা ঘোষ, পারমিতা মিত্র ধাড়া, প্রমথেশ চন্দ্র, প্রবীর দাস, সঞ্জীব রায়, শান্তনু ভট্টাচার্য, সরসিজ দাশগুপ্ত, সোমা ভার্গভ, সোমনাথ বন্দ্যোপাধ্যায়, সুব্রত সান্যাল, স্বপন দাস, উপল সেনগুপ্ত, পার্থ ধাড়ার মতো শিল্পীদের নানা কাজ প্রদর্শিত হল ১৯ থেকে ২৫ নভেম্বর

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন