TMC

TMC: এ বার ৪ হাফপ্যান্ট মন্ত্রী, আগেও ২ জন ছিল, কিছু হয়েছে? নাম না করে বাবুলকে নিশানা কল্যাণের

নাম না করে প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে নাম না করে তাঁকে ‘হাফপ্যান্ট মন্ত্রী’ বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ১৯:৪৫
Share:

বাবুল সুপ্রিয় ও বাবুল সুপ্রিয়কে একযোগে তোপ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। —ফাইল চিত্র

শনিবারই রাজনীতির ময়দান ছাড়ার ঘোষণা করেছেন বাবুল সুপ্রিয়। ঘটনাচক্রে ঠিক সেই দিনেই প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর নাম না করে তাঁকে ‘হাফপ্যান্ট মন্ত্রী’ বলে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। যদিও বাবুল যে রাজনীতি ছেড়ে দিয়েছেন সেই খবর সে সময় জানা ছিল না কল্যাণের।

Advertisement

শনিবার হুগলির শেওড়াফুলিতে তৃণমূলের ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা দেখতে গিয়েছিলেন কল্যাণ। সেখানে সম্প্রতি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর নিয়ে তিনি বলেন, ‘‘খেলা হচ্ছে। খেলা হবে। ২০২১-এর মে মাসে খেলা হয়ে গিয়েছে। তা এমন জনপ্রিয়তা পেয়েছে যে দেশের মানুষ বুঝতে পেরেছেন, খেলা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই খেলতে পারেন।’’ এই প্রসঙ্গেই তাঁর কটাক্ষ, ‘‘রাজ্যে চার চারটে হাফপ্যান্ট পরা মন্ত্রী। একটাও ফুলপ্যান্ট পরা মন্ত্রী নেই। অন্য রাজ্যে কত মন্ত্রী আছে। এর আগেও তো হাফপ্যান্ট মন্ত্রী রাজ্যে দু’জন ছিলেন। কিছু করতে পেরেছেন?’’ বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও কটাক্ষ করে কল্যাণের মন্তব্য, ‘‘দিলীপ ঘোষ সকাল বিকেল পেশি দেখান। উনি অপরিণত। ওঁর যে কী হাল হবে কে জানে? উনি তো পূর্ণ মন্ত্রী হবেন বলে জামাকাপড়ও বানিয়েছিলেন।’’

সিপিএম নেতা সুজন চক্রবর্তীকেও খোঁচা দিয়েছেন কল্যাণ। তাঁর মন্তব্য, ‘‘সিপিএমের পাকা ছেলে যদি কেউ থাকে, তিনি হলেন সুজন চক্রবর্তী। পাঁচ বছর ধরে উনি এমন কথা মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেছেন যে সিপিএমকেই তুলে দিয়েছেন এ রাজ্য থেকে। বিমান বসু যা বলছেন উনি তার উল্টো কথা বলছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন