Howrah

হাওড়ায় সম্প্রীতির বসন্ত উৎসব, শামিল হলেন মন্ত্রী মনোজ তিওয়ারি

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ২৩:৩০
Share:

—নিজস্ব চিত্র।

হাওড়ার বালিটিকুরি এলাকায় আয়োজন করা হয়েছিল বসন্ত উৎসবের। সেখানে আটচালা মাঠে গত আট বছর ধরে এই উৎসবের আয়োজন করে আসছে স্বপ্নসিঁড়ি নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা। এ বারও তার ব্যতিক্রম হল না। তবে এ বারের অনুষ্ঠান থেকে সম্প্রীতির বার্তা দিতে চেয়েছেন উদ্যোক্তারা। কারণ সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্রীরাও অংশ নেয় এ বার।

Advertisement

বিকেল থেকে চারটি স্কুলের প্রায় ৫০০ জন ছাত্রী রঙিন কাপড়ে গানে-নৃত্যে মেতে ওঠে।যার মধ্যে অনেক সংখ্যালঘু ছাত্রী ছিল। সন্ধ্যায় এই অনুষ্ঠানে হাজির হন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। শামিল হন বসন্ত উৎসবে। বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় যেকোনও উৎসবে সম্প্রীতির বার্তা দিয়ে আসেন। এ রাজ্যেই সম্ভব এ ধরনের বসন্ত উৎসব।অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা রিতা দত্ত বলেন, কাজটা খুব সহজ ছিল না। গত দু’মাস ধরে চারটি স্কুলে ওয়ার্কশপ করা হয়েছে। মানুষের মধ্যে ভেদাভেদ ভুলে স্কুলগুলো এগিয়ে এসেছে। অভিভাবক ও শিক্ষিকারা আগামী দিনে শামিল হবার আশ্বাস দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন