New Born Girl Child

Howrah: হাওড়ায় লোকাল ট্রেনের সিটের নীচে সদ্যোজাত কন্যাসন্তান, উদ্ধার করলেন সাফাইকর্মীরা

রেল রক্ষী বাহিনী (আরপিএফ) সূত্রে খবর, শিশুকন্যাকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসাধীন সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৮:০৬
Share:

প্রতীকী ছবি।

লোকাল ট্রেনের সিটের নীচ থেকে উদ্ধার সদ্যোজাত কন্যাসন্তান। শুক্রবার দুপুরে বামুনগছি কারশেডে বর্ধমান লোকাল আসার পর সাফাই করার সময় সদ্যোজাতকে দেখতে পান রেলকর্মীরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় রেল রক্ষী বাহিনী (আরপিএফ) এবং রেলের চাইল্ড লাইনে।

Advertisement

আরপিএফ সূত্রে খবর, শিশুকন্যাকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসাধীন সে। হাওড়ার ডিআরএম মণীশ জৈন বলেন, ‘‘খবর পেয়ে দ্রুত শিশুর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে তাকে। তার বাবা, মায়ের খোঁজ করার চেষ্টা হচ্ছে।’’ শিশুটিকে কি তার পরিবার ফেলে রেখে গিয়েছে না কি অন্য কোনও বিষয়, তা খতিয়ে দেখা হচ্ছে বলে আরপিএফ সূত্রে খবর।

খবর পেয়ে শিশুকন্যার উদ্ধারে আসেন রেলের চাইল্ড লাইনের কাউন্সিলর মৌলি চক্রবর্তী। তিনি বলেন, ‘‘অতীতেও একাধিক বার ট্রেন থেকে সদ্যোজাত কন্যাসন্তান উদ্ধার হয়েছে। তদন্ত করে দেখা গিয়েছে, কন্যাসন্তান বলেই ফেলে রেখে গিয়েছেন বাবা-মা। এ ক্ষেত্রেও তাই ঘটেছে কি না, সেটা দেখা হচ্ছে। শিশুটির এখন চিকিৎসা চলছে। সুস্থ হলে চাইল্ড ওয়েল ফেয়ার কমিটিতে পাঠানো হবে। সেই মতো পরবর্তী পদক্ষেপ করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন