dankuni

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নার্সিংহোমে যাওয়া লিভারের রোগীকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ

স্বাস্থ্যসাথী কার্ড দেখানোর পরে রোগীকে ভর্তি না নিয়ে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এর পর ডানকুনির একাধিক জায়গায় ঘুরে ঘুরে শেষে উত্তরপাড়া হাসপাতালে ভর্তি করা হয় অমিতকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডানকুনি শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১৭:৫৯
Share:

স্বাস্থ্যসাথী কার্ড থেকেও পরিষেবা না পাওয়ার অভিযোগ। নিজস্ব চিত্র।

ফের স্বাস্থ্যসাথী কার্ডে বেসরকারি নার্সিংহোমে পরিষেবা না পাওয়ার অভিযোগ। স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা করতে চাইলে হুগলির ডানকুনির একটি নার্সিংহোম থেকে রোগী ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

ডানকুনি ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সত্তরোর্ধ বৃদ্ধা শোভনা করের ছোট ছেলে অমিত লিভারের অসুখে ভুগছেন। পরিবারের অভিযোগ, তাঁকে ডানকুনির একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড দেখানোর পরে রোগীকে ভর্তি না নিয়ে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এর পর ডানকুনির একাধিক জায়গায় ঘুরে ঘুরে শেষে উত্তরপাড়া হাসপাতালে ভর্তি করা হয় অমিতকে।

ডানকুনির নার্সিংহোমটিতে স্বাস্থ্যসাথী কার্ডের চিকিৎসার সুযোগ পাওয়ার কথা। তা সত্ত্বেও কেন চিকিংসা না দিয়ে ফিরিয়ে দেওয়া হল, জানতে চাওয়া হয় নার্সিংহোম কর্তৃপক্ষের কাছে। নার্সিংহোমের অ্যাডমিনিস্ট্রেটর রাজর্ষি বন্দ্যোপাধ্যায়ের দাবি, সেখানে ৩০টি বেড রয়েছে। যে সময় ওই রুগীকে নিয়ে আসা হয় তখন কোনও বেড ফাঁকা ছিল না, তাই ভর্তি নেওয়া যায়নি।

Advertisement

স্থানীয় বিজেপি নেতা দেবাশিস মুখোপাধ্যায়ের অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ড আসলে তৃণমূলের চমক। এই কার্ড নিয়ে গিয়ে মানুষ কোথাও কোনও সুবিধা পাচ্ছেন না। আর মুখ্যমন্ত্রী যে হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলছেন তাতেও কোনও কাজ হচ্ছে না। ডানকুনি পুর প্রশাসক হাসিনা শবনম বলেন, “সব নার্সিংহোমকে অনুরোধ করব, স্বাস্থ্যসাথী কার্ড থাকলে পরিষেবা দিন। না হলে মুখ্যমন্ত্রী বলেছেন লাইসেন্স পর্যন্ত বাতিল হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন